Bangladesh News Network

৩৪টি বার্গার দশ মিনিটে খেয়ে সাবাড় করলেন এক নারী!

0 4,327

দশ মিনিটে কয়টি বার্গার খাওয়া যায়? একটি বা দুটি, হয়তো তিনটি। কিন্তু এ সময়ের মধ্যে ৩৪টি বার্গার খেয়ে সাবাড় করলেন এক নারী! তাঁর এক প্রতিদ্বন্দ্বী পুরুষও সমানসংখ্যক বার্গার খেয়ে রেকর্ড গড়েছেন। যুক্তরাষ্ট্রের স্বাধীনতা দিবস উপলক্ষে শুক্রবার (২ জুলাই) ওয়াশিংটনে ভিন্নধর্মী এ বার্গার খাওয়ার প্রতিযোগিতার আয়োজন করা হয়।

প্রতিযোগিতার শুরুতে টেবিলের সামনে থোরে থোরে সাজানো বার্গার। সঙ্গীতের তালে তালে চলছে সেই বার্গার খাওয়ার প্রতিযোগিতা। মুহূর্তেই শেষ একের পর এক বার্গার। মাত্র ১০ মিনিটে ৩৪টি বার্গার খেয়ে রেকর্ড গড়েন এক নারী। তার প্রতিদ্বন্দ্বী এক পুরুষও সমানসংখ্যক বার্গার খেয়ে রেকর্ড গড়েন।

যুক্তরাষ্ট্রের ২৪৫তম স্বাধীনতা দিবস উপলক্ষে ওয়াশিংটনে ভিন্নধর্মী এ প্রতিযোগিতার আয়োজন করা হয়। ‘অ্যানুয়াল ইনডিপেনডেনস বার্গার ইটিং চ্যাম্পিয়নশিপ’ নামের এই প্রতিযোগিতার আয়োজক ই-বার্গার নামের খাবার সরবরাহের একটি চেইন শপ।

যুক্তরাষ্ট্রের বিভিন্ন প্রান্তের ভোজন রসিকরা এতে অংশ নেন। প্রতিযোগিতায় সময় বরাদ্দ থাকে ১০ মিনিট। এর মধ্যে যে যত বেশি বার্গার খেতে পারবেন, তিনিই হন চ্যাম্পিয়ন। পুরস্কার বাবদ চ্যাম্পিয়নকে দেয়া হয় ৪ হাজার ৩৫০ মার্কিন ডলার।

এবারের প্রতিযোগিতায় যৌথভাবে চ্যাম্পিয়ন হয়েছেন মলি শুইলার ও ড্যান ‘কিলার’ কেনেডি। মলির বাড়ি ক্যালিফোর্নিয়ায়। তিনি চার সন্তানের জননী।

মলি এর আগে ১০ মিনিটে ৩৫টি বার্গার খেয়ে চ্যাম্পিয়ন হয়েছিলেন। আর কেনেডির বাড়ি পেনসিলভানিয়ায়। প্রতিযোগিতায় তাঁদের ‘লড়াই’ হয়েছে সমানে সমান।

প্রতিবছর বেশ ঘটা করেই আয়োজন করা হয় এই প্রতিযোগিতা। ভিড় জামান সাধারণ মানুষও। প্রতিযোগিতা শেষে থাকে বিনা মূল্যে বার্গার খাওয়ারও সুযোগ।

সূত্র: রয়টার্স

Comments
Loading...
%d bloggers like this: