২৪ ঘণ্টায় সিঙ্গাপুরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে ১৭১ জন বাংলাদেশির

0
141

সিঙ্গাপুরে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাস শনাক্ত হয়েছে ৩৩৪ জনের শরীরে। এর মধ্যে ১৭১ জনই বাংলাদেশি। মঙ্গলবার (১৪ এপ্রিল) দেশটিতে বাংলাদেশি ১৭১ জনসহ মোট ১০৪৯ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় এ তথ্য নিশ্চিত করেছে।

করোনাভাইরাসে সিঙ্গাপুরে এখন পর্যন্ত মোট আক্রান্ত হয়েছেন ৩২৫২ জন। সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ৬১১ জন। মঙ্গলবার দেশটিতে ৭০ বছর বয়স্ক একজন সিঙ্গাপুরীয়ান নাগরিকের মৃত্যু হয়। এ পর্যন্ত ১০ জনের মৃত্যু হয়েছে।

করোনাভাইরাসে সবচেয়ে আক্রান্তের দিক বিবেচনা করে বড় ক্লাস্টার হিসেবে পংগল S11 ডরমিটরিকে চিহ্নিত করা হয়েছে। এই ডরমিটরিকে আজ নতুন করে ১৩২ জন আক্রান্ত ব্যক্তিকে শনাক্ত করা হয়েছে। এখন পর্যন্ত পংগল S11 ডরমিটরি থেকেই ৭১৮ জন অভিবাসী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এরমধ্যে ৩৩৪ জন সবাই স্থানীয়ভাবে আক্রান্ত হয়েছেন। আর আজবে ২২০ জন পূর্বের ক্লাস্টার বা রোগীদের সঙ্গে যোগাযোগ করার জন্য আক্রান্ত হয়েছেন। এখন পর্যন্ত ১১৪ জনের তথ্য জানা যায়নি।

সিঙ্গাপুরের স্বাস্থ্য মন্ত্রণালয়ের খবর অনুযায়ী হাসপাতালে চিকিৎসাধীন আছেন ১৩১৫ জন। এরমধ্যে ২৮ জনের অবস্থা গুরুতর। তাদেরকে আইসিইউতে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে। ১৩১৬ জনের অবস্থা ক্লিনিক্যালি ভালো কিন্তু পরীক্ষায় করোনাভাইরাস পজিটিভ হওয়ায় তাদেরকে আলাদা রাখা ও যত্নের জন্য কনকর্ড ইন্টারন্যাশনাল হাসপাতাল, মাউন্ট এলিজাবেথ হাসপাতাল, গ্লেনেগল হাসপাতাল এবং দ্য কমিউনিটি আইসোলেশন ফ্যাকাল্টি অ্যাট ডিজোর্টে চিকিৎসা দেওয়া হচ্ছে।