সৌদি সব ধরনের আন্তর্জাতিক ফ্লাইট সাময়িকভাবে বন্ধ করেছে

0
45

সৌদি আরব সব ধরনের আন্তর্জাতিক ফ্লাইট সাময়িকভাবে বন্ধ করে দিয়েছে। এ ছাড়া সড়ক ও সমুদ্রপথে দেশটিতে প্রবেশ সাময়িকভাবে স্থগিত করা হয়েছে।

যুক্তরাজ্যে করোনাভাইরাসের নতুন ধরনের সংক্রমণ ছড়িয়ে পড়ার পরিপ্রেক্ষিতে এমন পদক্ষেপ নিয়েছে সৌদি আরব। বার্তা সংস্থা এএফপির প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

সৌদি প্রেস এজেন্সির প্রতিবেদনে বলা হয়, সৌদি আরব কোনো ব্যতিক্রম ছাড়া এক সপ্তাহের জন্য সব ধরনের আন্তর্জাতিক ফ্লাইট সাময়িকভাবে স্থগিত করছে। এই স্থগিতাদেশের সময় আরো এক সপ্তাহের জন্য বাড়তে পারে।

সৌদি প্রেস এজেন্সি জানায়, বর্তমানে সৌদি আরবে অবস্থানরত আন্তর্জাতিক ফ্লাইটগুলোর জন্য এই স্থগিতাদেশ প্রযোজ্য হবে না। তারা সৌদি আরব ত্যাগ করতে পারবে।

দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উদ্ধৃতি দিয়ে সৌদি প্রেস এজেন্সি আরো জানায়, সড়কপথের সীমান্ত দিয়ে বা সমুদ্রপথে বন্দর দিয়ে সৌদি আরবে প্রবেশ এক সপ্তাহের জন্য স্থগিত থাকবে। এই স্থগিতাদেশও আরো এক সপ্তাহের জন্য বাড়তে পারে।

সৌদি প্রেস এজেন্সির প্রতিবেদনে বলা হয়, করোনাভাইরাসের নতুন ধরনের সংক্রমণ শনাক্ত হয়েছে—ইউরোপের এমন কোনো দেশ বা অন্য যেকোনো দেশ থেকে যারা ইতিমধ্যে সৌদি আরবে এসেছেন, তাদের দুই সপ্তাহ সেলফ আইসোলেশনে থাকতে হবে। এ ছাড়া করোনা পরীক্ষা করতে হবে।

যুক্তরাজ্যে করোনাভাইরাসের নতুন ধরনের সংক্রমণ ছড়িয়ে পড়ায় দেশটির সঙ্গে আকাশপথসহ অন্যান্য যোগাযোগ বন্ধের হিড়িক পড়েছে। ইউরোপ ও তার বাইরের বিভিন্ন দেশ যুক্তরাজ্যের ক্ষেত্রে ভ্রমণ নিষেধাজ্ঞা দিচ্ছে।