সিদ্ধিরগঞ্জে লকডাউনের মধ্যে ভয়াবহ আগুন

0
136

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে একটি আধাপাকা মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটেছে। আগুনে স’মিলসহ অন্তত অর্ধশত দোকান পুড়ে গেছে।

মঙ্গলবার (১৪ এপ্রিল) রাত ১০টায় সদর উপজেলার সিদ্ধিরগঞ্জ থানার মিজমিজি কান্দাপাড়া এলাকায় রহিম মার্কেটে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিস কর্তৃপক্ষ ও স্থানীয়রা জানান, রাত দশটার দিকে মার্কেটটির একটি স’মিলে প্রথমে আগুনের সূত্রপাত ঘটে। লকডাউন এর কারণে আশপাশে লোকজন না থাকায় কেউ এগিয়ে আসতে পারেনি। এতে আগুন দ্রুত অন্যান্য দোকানগুলোতে ছড়িয়ে পড়ে। পরে আগুনের খবর পেয়ে ডেমরা ফায়ার স্টেশন ও আদমজী ইপিজেড স্টেশন থেকে দুইটি করে মোট চারটি ইউনিট এসে আগুন নেভানোর কাজ শুরু করে।

তবে এর মধ্যে ৭টি ফার্নিচারের দোকান, ১টি হার্ডওয়্যারের দোকান, কয়েকটি বেডিং স্টোর (লেপ তোশকের দোকান), বেশ কয়েকটি মুদি দোকান, সেলুনের দোকান, স্যানিটারি পাইপের দোকানসহ বিভিন্ন প্রকারের প্রায় অর্ধশত দোকান ও এর ভেতরের সব মালামাল পুঁড়ে যায়।

আদমজী ইপিজেড ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার মো: শাজাহান সময় নিউজকে জানান, অগ্নিকান্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। প্রায় একঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়। তবে আগুন সম্পূর্ণ নেভাতে আরো কয়েক ঘণ্টা ড্যাম্পিং এর কাজ চালানো হয়।

সময় নিউজকে তিনি বলেন, বৈদ্যুতিক সকসার্কিট থেকে আগুনের সুত্রপাত বলে প্রাথমিকভাবে আমরা ধারণা করছি। আমরা ঘটনাস্থলে গিয়ে সেই আলামত দেখতে পেয়ে প্রথমেই বিদ্যুতের সংযোগ বিচ্ছিন্ন করে দেই।

আগুনে প্রায় অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্ত দোকান মালিকরা দাবি করলেও ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা জানান, বিশ থেকে পঁচিশ লাখ টাকার ক্ষয়ক্ষতি হতে পারে । তবে তদন্তের পর নিশ্চিত করে বলা যাবে।