সামাজিকমাধ্যমে বিজ্ঞাপন প্রদর্শনের নীতিমালা প্রণয়নের সিদ্ধান্ত

0
67

সামাজিক যোগাযোগমাধ্যম এবং ওটিটি (ওভার দ্য টপ) প্ল্যাটফর্ম ব্যবহার করে বিজ্ঞাপনসহ বিভিন্ন কন্টেন্ট প্রদর্শনের বিষয়ে ওটিটি নীতিমালা প্রণয়নের সিদ্ধান্ত নিয়েছে তথ্য মন্ত্রণালয়। আর এই নীতিমালা প্রণয়নে একটি কমিটিও গঠন করা হয়েছে।

মঙ্গলবার (২২ ডিসেম্বর) তথ্য মন্ত্রণালয়ের প্রজ্ঞাপন অনুযায়ী এ নীতিমালা প্রণয়নে মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবকে (সম্প্রচার) সভাপতি ও উপসচিবকে (টিভি-২) সদস্যসচিব করে ১৫ সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে।

প্রজ্ঞাপন অনুযায়ী বাংলাদেশ টেলিভিশন, বাংলাদেশ বেতার, চলচ্চিত্র ও প্রকাশনা অধিদফতর এই তিন সংস্থার তিন মহাপরিচালককে কমিটির সদস্য করা হয়েছে।

এ ছাড়া বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের (বিএফডিসি) ব্যবস্থাপনা পরিচালক, ডাক ও টেলিযোগাযোগ বিভাগের একজন উপযুক্ত প্রতিনিধি, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের একজন উপযুক্ত প্রতিনিধি, বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের একজন উপযুক্ত প্রতিনিধিকেও কমিটির সদস্য হিসেবে রয়েছে।

অন্যদিকে কমিটির অন্যান্য সদস্যের মধ্যে রয়েছেন, অ্যাসোসিয়েশন অব টেলিভিশন চ্যানেল ওনার্সের সিনিয়র সহসভাপতি মোজাম্মেল হক বাবু, নাট্যকার তারিক আনাম খান, চলচ্চিত্র পরিচালক অমিতাভ রেজা চৌধুরী, চলচ্চিত্রকার ও প্রযোজক পিপলু আর খান, টিভি ড্রামা ডিরেক্টরস গিল্ড-এর সভাপতি অথবা সাধারণ সম্পাদক বা মনোনীত প্রতিনিধি এবং ব্রডকাস্ট জার্নালিস্ট সেন্টারের সভাপতি অথবা সাধারণ সম্পাদক বা মনোনীত প্রতিনিধি।

উল্লেখ, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ সম্প্রতি নীতিমালা প্রণয়নের একটি কমিটি গঠনের ব্যাপারে গণমাধ্যমকে জানান।