সাভারে চুল বিক্রি সংক্রান্ত মিথ্যা সংবাদ প্রকাশ: তিন জনের বিরুদ্ধে মামলা

0
203

সাভারে মাথার চুল বিক্রি করে শিশু খাদ্য কেনা সংক্রান্ত মিথ্যা সংবাদ প্রকাশের ঘটনায় ডিজিটাল নিরাপত্তা আইনে তিনজনের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন ব্যাংক কলোনির এক বাসিন্দা। বৃহস্পতিবার ২৩ (এপ্রিল) রাত ৮টায় সাভারের ব্যাংক কলোনি এলাকার বাসিন্দা রমিজউদ্দিন ভুইয়া মিশু বাদী হয়ে সাভার মডেল থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে তিন জনকে আসামি করে মামলা দায়ের করেন।

মামলার আসামিরা হচ্ছেন, ফেসবুকে সেইভ সাভার আইডির এ্যাডমিন রাজিব মাহমুদ (৩২), উমর ফারুক (৪০) এবং ওবায়দুর রহমান অভি (৫০)। মামলার বাদী মামলার তথ্য বিবরণীতে উল্লেখ করেন, তার বাড়ির ভাড়াটিয়া সাথি আক্তার দেড় মাস পূর্বে খুশকি জনিত কারণে মাথার চুল ফেলে দেন আর সেই সুযোগটি লুফে নিয়ে গুজব ছড়ানো হয় যে করোনা ভাইরাসের কারণ গৃহবধূ মাথার চুল বিক্রি করেছেন। তিনি দাবি করেন, সারাদেশব্যপী সরকারের ত্রাণ কার্যক্রমের ভাবমূর্তি ক্ষুন্ন করতে এমনটি করছেন তারা।

উল্লেখ্য, সামাজিক যোগাযোগমাধ্যমসহ বিভিন্ন গণমাধ্যমে চুল বিক্রি করে শিশু খাদ্য ক্রয়ের সংবাদ আলোচনার ঝড় তোলে। বুধবার সময় সংবাদের অনুসন্ধানী প্রতিবেদনে উঠে আসে প্রচার হওয়া সংবাদটি গুজব ও মিথ্যা। স্থানীয় প্রশাসন বিষয়টি তদন্ত করে এর সত্যতা খুঁজে পায়।

সময় সংবাদ