সাধারণ মানুষের সাহায্যার্থে এগিয়ে এলেন লিওনার্দো

0
128

করোনাভাইরাসের আক্রমণে আমেরিকা এখন মৃত্যুপুরী। দেশটিতে হু হু করে বাড়ছে এ ভাইরাসে আক্রান্তের সংখ্যা। বাড়ছে মৃত্যুর তালিকাও।

এমন অবস্থায় দিশেহারা দেশটির প্রশাসন। পরিস্থিতি এখন এতটাই ভয়াবহ যে আমেরিকার মতো উন্নত দেশে অসংখ্য মানুষের খাবার জোগাড় করাই দায় হয়ে পড়েছে। এসময় সাধারণ মানুষের সাহায্যার্থে এগিয়ে এলেন হলিউড তারকা লিওনার্দো ডিক্যাপ্রিও।

জানা গেছে, ফিলানথ্রপিস্ট লরেন পাওয়েল জোবসের সঙ্গে যৌথভাবে দরিদ্র আমেরিকানদের জন্য এই ফুড ফান্ড তৈরি করেছেন লিওনার্দো। এখনও পর্যন্ত এই তহবিলে ১২ মিলিয়ন মার্কিন ডলার সংগ্রহ করতে পেরেছেন তারা।

সংগঠনের পক্ষ থেকে জানানো হয়েছে, স্বল্প আয়ের পরিবার, বয়স্ক ও এই মহামারির পরিস্থিতিতে যাদের চাকরি নিয়ে সমস্যা দেখা দিয়েছে তাদের সাহায্য করা হবে। এছাড়া যে সমস্ত বাচ্চারা খাদ্যের জন্য স্কুলের উপর নির্ভরশীল, তাদেরও সহায়তা করা হবে।

ওয়ার্ল্ড সেন্ট্রাল কিচেন ও ফিডিং আমেরিকা নামে দুই ত্রাণ সংস্থার সঙ্গে কাজ করছে ‘ওয়ান্স আপন আ টাইম ইন হলিউড’-তারকার এই ফুড ফান্ড। অ্যাপল এবং ফোর্ড ফাউন্ডেশনও এই উদ্যোগে সাহায্যের হাত বাড়িয়েছে। লিওনার্দো এর জন্য ওয়ার্ল্ড সেন্ট্রাল কিচেন এবং ফিডিং আমেরিকাকে ধন্যবাদ জানিয়েছেন।