সাতকানিয়া উপজেলা লকডাউন:গত ২৪ ঘণ্টায় পাঁচজন করোনা শনাক্ত

0
96

চট্টগ্রামের সাতকানিয়া উপজেলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে পাঁচজন করোনা শনাক্ত হওয়ার পর উপজেলাকে অনির্দিষ্টকালের জন্য লকডাউন করেছে প্রশাসন। বুধবার উপজেলা করোনাভাইরাস প্রতিরোধ কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

সিদ্ধান্তে বুধবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ঘোষণা না দেয়া পর্যন্ত উপজেলার ১টি পৌরসভা ও ১৭টি ইউনিয়ন লকডাউনের ঘোষণা দেয়া হয়। তবে জরুরি পরিষেবা লকডাউনের আওতামুক্ত থাকবে। এ ছাড়া দুপুর ১২টা পর্যন্ত হাটবাজার খোলা রাখার জন্য সভায় সিদ্ধান্ত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নূর-ই আলম বিষয়টি নিশ্চিত করে বলেন, জেলা প্রশাসকের নির্দেশনা অনুযায়ী করোনাভাইরাস প্রতিরোধ কমিটির বৈঠকে সাতকানিয়া উপজেলার ১টি পৌরসভা ও ১৭টি ইউনিয়ন লকডাউনের সিদ্ধান্ত নেয়া হয়েছে। পরবর্তী ঘোষণা না দেয়া পর্যন্ত পুরো উপজেলা লকডাউনের আওতায় থাকবে।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে এর আগে গত ১১ এপ্রিল মারা যাওয়া এক ব্যক্তির প্রথম করোনা ধরা পড়ে। পরদিন ১২ এপ্রিল সাতকানিয়া পৌরসভা ১ নং ও ৮নং ওয়ার্ড এলাকায় আরও ২ জন করোনা রোগী শনাক্ত হয়। সর্বশেষ গতকাল সাতকানিয়া ইছামতি আলীনগর এলাকায় আরও ৫ ব্যক্তি রোগী শনাক্তের খবর পাওয়া যায়।