সরকার করোনা মোকাবিলায় দুই হাজার চিকিৎসককে নিয়োগ দিয়েছে

0
186

করোনাভাইরাস মোকাবিলার জন্য দুই হাজার চিকিৎসককে বিসিএস (স্বাস্থ্য) ক্যাডারে সহকারী সার্জন পদে নিয়োগ দিয়েছে সরকার। পিএসসির সুপারিশের পর সোমবার রাতে এই নিয়োগ দিয়ে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে আদেশ জারি করা হয়েছে।

এছাড়া ৩৪৬ ল্যাব অ্যাসিস্ট্যান্ট, ওয়ার্ড বয়, আয়া ও পরিচ্ছন্নতাকর্মী আউটসোর্সিং এর মাধ্যমে নিয়োগের সিদ্ধান্ত নিয়েছে মন্ত্রণালয়। করোনা পরিস্থিতিতে সকলের জন্য স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে তাদের নিয়োগ দেয়া হয়। নতুন নিয়োগ প্রাপ্ত সকলেই দেশের ১২টি কোভিড-১৯ হাসপাতাল ও ২৯ ল্যাবে করোনা রোগীদের সেবা দিবে।

আদেশে বলা হয়, সরকারি কর্ম কমিশনের (পিএসসি) সুপারিশের আলোকে তাদেরকে বাংলাদেশ সিভিল সার্ভিসের (স্বাস্থ্য) ক্যাডারের প্রবেশপথে রাষ্ট্রীয় জরুরি প্রয়োজনে সাময়িকভাবে নিয়োগ প্রদান করা হলো।

স্বাস্থ্যসেবা বিভাগ এদের যেখানে পদায়ন করবে সেই কর্মস্থলে আগামী ১২ মে যোগদান করতে বলা হয়েছে। স্বাস্থ্যসেবা বিভাগ থেকে এর মধ্যে কোনও নির্দেশনা না পেলে ১২ মে এই বিভাগেই তাদের যোগ দিতে হবে।

আদেশে আরও বলা হয়, নির্ধারিত তারিখে চাকরিতে যোগদান না করলে তিনি চাকরিতে যোগদান করতে সম্মত নন বলে ধরে নেয়া হবে এবং এ সাময়িক নিয়োগপত্র বাতিল বলে গণ্য হবে।

এর আগে গত ৩০ এপ্রিল তাদের সাময়িকভাবে নিয়োগের সুপারিশ করেছিলো পিএসসি। ওই দিন সিনিয়র স্টাফ নার্স পদে পাঁচ হাজার ৫৪ জনও নিয়োগের সুপারিশ করে কমিশন।