সরকারী ছুটি পঞ্চম বারের মতো বাড়বে

0
188

মোঃ সিরাজুল ইসলাম, ন্যাশনাল ডেস্কঃ

চতুর্থ ধাপে বাড়ানো সাধারণ ছুটি আগামী ২৫ এপ্রিল শেষ হবে। কিন্তু দেশে ক্রমাগত করোনা রোগী সংখ্যা বৃদ্ধি পাওয়া এবং মারা যাওয়া এই ছুটির মেয়াদ দীর্ঘায়িত হচ্ছে।

করোনা ভাইরাস সংক্রমণরোধে আগামী ঈদ পর্যন্ত বাড়ানো হতে পারে সরকারি ছুটি। এমনটাই আভাস মিলেছে। জনপ্রশাসন মন্ত্রণালয় ও মন্ত্রিপরিষদ বিভাগ সূত্রে জানা গেছে, এ ছুটি বাড়তে পারে আগামী ৩০ এপ্রিল পর্যন্ত। সেই সঙ্গে সাপ্তাহিক ছুটি শুক্র ও শনিবার অর্থাৎ ১ ও ২ মে দুদিন ছুটির পর ৩ মে সরকারি-বেসরকারি অফিস খোলার সম্ভাবনা রয়েছে।

গত বৃহস্পতিবার সারাদেশকে ঝুঁকিপূর্ণ ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এর ফলে এটা স্পস্ট এমন অবস্থায় এখনই অফিস আদালত খুলে কোনো ধরনের ঝুঁকি নেবে না সরকার। তাই পুনরায় সাধারণ ছুটি বাড়ানোর বিষয়টি সরকারের ভাবনায় আছে। ফলে ছুটি বাড়ানোর কোনো বিকল্প নেই।

তবে দায়িত্বশীল অনেক কর্মকর্তাই জানিয়েছেন, ৩০ এপ্রিল পর্যন্ত ছুটি বাড়বে। এটা অনেকটা নিশ্চিত। পরিস্থিতি বিবেচনায় এর পরও ছুটি বাড়ানো হতে পারে। কেউ কেউ এ-ও বলছেন, দেশ স্থবির হয়ে গেছে।

দেশের অর্থনীতি ভেঙে পড়েছে। তবু ছুটি বাড়বে। কারণ মানুষকে বাঁচানোই সরকারের প্রথম চ্যালেঞ্জ। প্রয়োজনে ঈদুল ফিতর পর্যন্ত বাড়তে পারে সাধারণ ছুটি।