Bangladesh News Network

সরকারি চাকরিতে প্রবেশের আগে ডোপটেস্ট বাধ্যতামূলক: স্বরাষ্ট্রমন্ত্রী

0 4,546

সরকারি চাকরিতে প্রবেশের আগে ডোপ টেস্ট বাধ্যতামূলক করা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

শুক্রবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে মাদকদ্রব্য নেশা নিরোধ সংস্থা (মানস) আয়োজিত মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী অন্তর্জাতিক দিবসে এক আলোচনা সভায় অনলাইনে যুক্ত হয়ে তিনি এ মন্তব্য করেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতোমধ্যে অনুমোদন দিয়ে দিয়েছেন, সরকারি চাকরি পেতে হলে প্রত্যেককে ডোপ টেস্টের আওতায় আসতে হবে। ডোপ টেস্টে যদি পজিটিভ হয়, তবে সে চাকরি সরকারি চাকরি পাবেন না।

তিনি বলেন, যারা ইতোমধ্যে যোগদান করেছেন আমরা তাদেরও ডোপ টেস্টের আওতায় নিয়ে আসছি। বিশেষ করে আমাদের নিরাপত্তা বাহিনীতে যারা আছেন তাদেরও ডোপ টেস্ট করা হচ্ছে। ডোপ টেস্টে যাদেরকে আমরা পজিটিভ পাচ্ছি, তাদের বিরুদ্ধে অ্যাকশন নিচ্ছি।

মাদকের অপকারিতা ও সমাজে এর প্রকোপ বাড়ায় উদ্বেগ প্রকাশ করেন তিনি। বলেন, মাদক এখন হোম ডেলিভারির মাধ্যমে বেচাকেনা চলছে। নির্মূলে সামাজিক যোগাযোগ মাধ্যমকে নজরদারির আওতায় নেয়ার কথা জানান তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী জানান, দেশে মাদক একটি সামগ্রিক নেশায় পরিণত হয়েছে। ২০৩০ ও ২০৪১ সালের বাংলাদেশকে উন্নত দেশ হিসেবে গড়ে তোলার যে স্বপ্ন তা বাস্তবায়ন হবে না যদি মাদকের বিস্তার থামানো না যায়। এই ভয়ঙ্কর নেশা থেকে দেশকে বাঁচানোর জন্য মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর কাজ করে যাচ্ছে। জানান, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরকে ঢেলে সাজানো হয়েছে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, অপসাংস্কৃতিক চর্চা আইন প্রয়োগের পাশাপাশি পরিবারের আন্তরিক নজরদারি বাড়াতে হবে। ভারত ও মিয়ানমার সীমান্তে মাদক নিয়ন্ত্রণে সেন্সর বসানো হয়েছে। মাদকের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান তিনি।

Comments
Loading...
%d bloggers like this: