Bangladesh News Network

সজিব গ্রুপের চেয়ারম্যানসহ ৮ কর্মকর্তা ৪ দিনের রিমান্ডে

0 4,734

নারায়ণগঞ্জের রূপগঞ্জের সজিব গ্রুপের কারখানা হাশেম ফুডসের ভবনে অগ্নিকাণ্ডে ৫২ জনের প্রাণহানির ঘটনায় চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালকসহ প্রতিষ্ঠানটির শীর্ষ পর্যায়ের আট কর্মকর্তাকে ৪ দিন করে রিমান্ডে পেয়েছে পুলিশ। রিমান্ড মঞ্জুরের পর তাদের হাজতে পাঠানো হয়েছে।

জ্যেষ্ঠ বিচারিক হাকিম ফাহমিদা খাতুন শনিবার বিকালে তাদের রিমান্ড মঞ্জুর করেন।

আদালত পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান জানান, আটক আট কর্মকর্তাকে গ্রেপ্তার দেখিয়ে ১০ দিনের রিমান্ড চেয়ে আদালতে তোলা হয়। আদালত চার দিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের অনুমতি দিয়েছে।

এর আগে শনিবার দুপুরে মামলার পর ওই আটজনকে গ্রেপ্তার করা হয় জানিয়ে রূপগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) হুমায়ুন কবির মোল্লা বলেছেন, তাদের ১০ দিনের জন্য রিমান্ডে চেয়ে আদালতে পাঠানো হয়েছে।

বিকাল পোনে পাচটায় সজীব গ্রুপের চেয়ারম্যান আবুল হাশেমসহ আটজন আসামিকে আদালতে আনা হয়। আদালতে আসামিদের ১০ দিনের রিমান্ড আবেদন করেন তদন্ত কর্মকর্তা। আদালত জামিনের আবেদন নাকচ করে চারদিনের রিমান্ড মঞ্জুর করেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী মাহবুবুর রহমান ইসমাইল বলেন, কারখানা ছিল না পর্যাপ্ত অগ্নিনির্বাপণ ব্যবস্থা,পর্যাপ্ত সিঁড়ি, তালা দেয়া ছিল বলে এত হতাহতের ঘটনা ঘটেছে। এসব ঘটনা জানতে আসইমদের রিমান্ড প্রয়োজন ছিল।

আদালতের কার্যক্রম শেষ হওয়ার পর আসামিদের জেল হাজতে পাঠানো হয়। আসামী পক্ষের আইনজীবী জানান, চারদিন পর আবার জামিনের আবেদন করবেন তারা।

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলায় সজীব গ্রুপের হাসেম ফুডস কারখানায় বৃহস্পতিবার অগ্নিকাণ্ড ঘটে, যাতে অর্ধ শতাধিক শ্রমিক-কর্মচারী প্রাণ হারিয়েছে। অগ্নিকাণ্ডের পর কারখানাটিতে ত্রুটিপূর্ণ অগ্নিনির্বাপন ব্যবস্থা, জরুরি নির্গমন পথে তালা লাগানোর বিষয়টি প্রকাশ পায়।

এর পরিপ্রেক্ষিতে পুলিশের পক্ষ থেকে শনিবার আটজনকে আসামি করে হত্যা মামলা হয় বলে নারায়ণগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম জানিয়েছেন।

তিনি বলেন, আগুনে পুড়িয়ে হত্যার অভিযোগ এনে ৩০২সহ কয়েকটি ধারায় এই মামলা হয়।

Comments
Loading...
%d bloggers like this: