সংসদে দায়িত্বরত চার পুলিশ ও আনসার সদস্য করোনা পজেটিভ

0
135

মহামারি করোনাভাইরাস বাংলাদেশে ৮ মার্চ থেকে ছড়াতে ছড়াতে এখন পৌঁছায়ছে সবচেয়ে গূরত্বপূর্ণ স্থান জাতীয় সংসদ ভবনে।এবার সংসদে দায়িত্বরত পুলিশ ও আনসারের চার সদস্যের শরীরে করোনা পজেটিভ ধরা পড়ে। তারা স্পিকার, ডেপুটি স্পিকার, হু্ইপ ছাড়াও সংসদের গেটে দায়িত্ব পালন করত। এজন্য ভিআইপিদের মধ্যে আতঙ্ক দেখা দিয়েছে।মূলত জাতীয় সংসদ ভবনের বটতলায় পুলিশের জন্য তৈরি করা ছাউনিতে থাকত তারা।

জানা যায়, শুক্রবার (১ মে) রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) থেকে রিপোর্ট আসে তাদের শরীরে করোনা পজেটিভ ধরা পড়েছে। এদের মধ্যে তিনজন হলেন পুলিশ সদস্য ও আরেকজন আনসার সদস্য ।

এদের সংস্পর্শে আসা সবাইকে সংসদে অবস্থিত এমপিদের বিভিন্ন অফিসে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

সংসদ সূত্র জানান, করোনা আক্রান্তদের প্রথমে রাজারবাগ পুলিশ লাইন হাসপাতালে নেয়া হয়েছে। সেখান থেকে সিদ্ধেশ্বরী স্কুল ও কলেজের কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। নিয়মিত চিকিৎসকের পরামর্শ থাকছে বলেও খবর পাওয়া যায়। তবে প্রত্যেক সদস্যই এখন পর্যন্ত নিরাপদ রয়েছে বলে জানান সূত্র।

এ বিষয়ে এক প্রভাবশালী হুইপ বলেন, ‘বটতলা পুলিশ রুমে দায়িত্বরত সবাইকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। স্পিকারের বাসায় যারা ডিউটি করতেন তাদেরকে সংসদের ৩নং ব্লকে রাখা হয়েছে।কয়েকজন পুলিশ সদস্যকে এমপি হোস্টেলের ৬নং ব্লকে এবং অন্যদের ৪ নং ব্লকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। সব মিলিয়ে যার সংখ্যা ৫১ জন।

এ পরিস্থিতিতে যারা সংসদে যাওয়া-আসা করেছেন, তাদের মধ্যে আতঙ্কের চাপ দেখা দিচ্ছে।