শাহজাদপুরের অসহায় দুগ্ধ খামারিদের পাশে র‌্যাব

0
176

মোঃ সিরাজুল ইসলাম, ন্যাশনাল ডেস্কঃ

করোনাভাইরাসের সংক্রমণ রোধে লকডাউন পরিস্থিতির কারণে বিপদে পড়েছে সিরাজগঞ্জের শাহজাদপুরের পোতাজিয়ার দুগ্ধ খামারিরাও। এবার সেই অসহায় দুগ্ধ খামারিদের পাশে দাঁড়াল র‌্যাব।

করোনা পরিস্থিতির কারণে কোথাও দুধ সরবরাহ করতে পারছিলেন না এসব দুগ্ধ খামারিরা। এমনকি উৎপাদন খরচের অর্ধেক দামও না পেয়ে তারা দুধ ফেলে দিয়ে প্রতিবাদ জানিয়েছিলেন।

পোতাজিয়ার অসহায় দুগ্ধ খামারিদের পাশে এগিয়ে এসেছে র‌্যাব। র‌্যাব-১২’র অধিনায়ক লে. কর্ণেল মো. খায়রুল ইসলামের নির্দেশক্রমে র‌্যাবের একটি বিশেষ প্রতিনিধি দল দুগ্ধ খামারিদের পাশে দাঁড়িয়েছে।

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন ফোর্সেস-১২’র মিডিয়া অফিসার লে. এম এম এইচ ইমরান গণমাধ্যম কর্মীদের এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘শাহজাদপুরের পোতাজিয়ার দুগ্ধ খামারিদের পাশে দাঁড়ানো র‌্যাবের একটি ক্ষুদ্র প্রয়াস। ৩,৫০০ লিটার দুধ আমরা সংগ্রহ করছি। খামারিদের পাশে থেকে ভবিষ্যতেও করবো।

এতে করে হয়তো তাদের আর্থিক ক্ষতির কিছুটা অবসান ঘটবে। আমাদের পাশাপাশি সমাজের অন্যান্য বিত্তবানরা যদি দুগ্ধখামারিদের পাশে দাঁড়ান, তাহলে আশা করা যায় যে তারা দৈনন্দিন জীবনে কিছুটা হলেও স্বস্তির নিঃশ্বাস ফেলতে পারবেন।’