Bangladesh News Network

শনিবার থেকে মাঠে গড়াচ্ছে ইউরোর সুপার-১৬ দ্বৈরথ

0 3,754

অপেক্ষার পালা শেষ। মাঠে গড়াচ্ছে ইউরোর সুপার সিক্সটিনের দ্বৈরথ। প্রথম ম্যাচে গেল বারের সেমিফাইনালিস্ট গ্যারেথ বেলের ওয়েলসের প্রতিপক্ষ কিছুটা চমক দেখিয়ে নক আউটে জায়গা করে নেয় ডেনমার্ক। এ ম্যাচে ড্যানিশদের বিপক্ষে কৌশলে কিছুটা পরিবর্তনের ঘোষণা ওয়েলস কোচ রব পেইজের।

শনিবার (২৬ জুন) বাংলাদেশ সময় রাত ১০টায় আমস্টারডামের ইয়োহান ক্রইফ অ্যারেনায় ম্যাচটি শুরু হবে।

প্রথম দর্শনে দলটাকে মনে হতেই পারে নিরীহ। গায়ে তাদের নেই ফেভারিটের তকমা। অথচ ওয়েলসকে সমীহ করবে না এমন দল মেলা ভার। গ্রুপ এ-তে সুইজারল্যান্ডকে পেছনে ফেলে তারা জায়গা করেছে শীর্ষ-১৬’তে। বেল-রামসিরা ইউরোপের বড় তারকা। ড্যানিশদের বিপক্ষে ম্যাচের আগে অনুশীলনেও তাই আত্মবিশ্বাসী দ্যা ড্রাগনস।

হঠাৎ করেই দায়িত্ব পেয়ে ওয়েলসকে আমূল বদলে দিয়েছেন কোচ রব পেইজ। চিরাচরিত রীতি ভেঙে ড্রাগনদের তিনি খেলাচ্ছেন অ্যাল অ্যাটাক ফুটবলে। মধ্যমাঠে অ্যালেন উইলিয়ামসরা ভরসার বড় নাম। তবে সাসপেনশনে কোচ পাচ্ছে না ইথান আমপাদুর সার্ভিস।

পরিসংখ্যানও আভাস দিচ্ছে এক হাড্ডাহাড্ডি লড়াইয়ের। অতীত ড্যানিশদের এগিয়ে রাখলেও সাম্প্রতিক ফর্ম কথা বলছে ওয়েলসের পক্ষে। তবে ওসব না ভেবে শিষ্যদের কৌশলী হওয়ার পরামর্শ কোচের।

ওয়েলস কোচ রব পেইজ বলেন, ডেনমার্ক যেভাবে নক আউটে জায়গা করে নিয়েছে ওদের ভয় না পাওয়ার কোনো কারণ নেই। আমার মনে হয় এই ম্যাচে সারা পৃথিবীর সমর্থনও আমাদের বিপক্ষে থাকবে। তবে ছেলেদের নিয়ে আমি আত্মবিশ্বাসী। আগের চেয়ে কৌশলে কিছুটা পরিবর্ত আসবে এ ম্যাচে।

ওয়েলস কোচের এমন ভয়ের বড় কারণ ডেনমার্কের শেষ মুহূর্ত পর্যন্ত লড়ে যাওয়ার অদ্ভুত ক্ষমতা। দামসগার্ড-ম্যাশহলে’রা আছেন ফর্মের তুঙ্গে। গোলবারে ক্যাপ্টেন ফ্যান্টাসটিক ক্যাসপার স্মাইকেলের বিশ্বস্ত হাত। এ ম্যাচও সতীর্থ এরিকসনকে উৎসর্গ করে খেলতে চায় কোচ।

এদিকে ডেনমার্কের কোচ ক্যাসপার হিউয়েলম্যান্ড বললেন, এরিকসন আমাদের অনুপ্রেরণা। ওয়েলসের বিপক্ষে আমদের হারানোর কিছুই নেই। তাই ওরাই চাপে থাকবে। ছেলেদের বলেছি ম্যাচটা উপভোগ করতে।

এ ম্যাচ দেখতে ডেনমার্ক থেকে আমস্টারডামে এসে জড়ো হয়েছেন ৫ হাজার ড্যানিশ সমর্থক। সবমিলিয়ে অপেক্ষাটা এক জম্পেশ দ্বৈরথের।

Comments
Loading...
%d bloggers like this: