লন্ডনে অ্যাম্বুলেন্স থেকে করোনভাইরাসের সরঞ্জাম চুরি : আটক এক

0
96

অ্যাম্বুলেন্স থেকে করোনভাইরাসের প্রতিরক্ষামূলক সরঞ্জাম এবং হ্যান্ড স্যানিটাইজার চুরি করার অপরাধে এক ব্যক্তিকে আটক করেছে লন্ডন পুলিশ। গত শনিবার সন্ধ্যায় লন্ডনের গাইয়ের হাসপাতালের বাইরে দাঁড়িয়ে থাকা একটি অ্যাম্বুলেন্স থেকে এসব চুরি করার সময়ে ৩৫ বছর বয়সী মার্ক ম্যানলিকে আটক করা হয়। এদিকে, করোনা পরিস্থিতির সাথে তাল মিলিয়ে খারাপ হচ্ছে লন্ডনের আইনশৃঙ্খলা পরিস্থিতিও। সূত্র: ইনডিপেন্ডেন্ট।

লন্ডন মেট্রোপলিটন পুলিশের এক মুখপাত্র বলেন, অ্যাম্বুলেন্স থেকে ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম (পিপিই) এর একটি ব্যাগ চুরির সময়ে তাকে আটক করা হয়। এছাড়া, তার কাছ থেকে ওই সময়ে মাস্ক, কাগজ স্যুট এবং হ্যান্ড জেল উদ্ধার করা হয় যেসব চুরি হওয়া।

এর আগে, কেন্টে আটটি অ্যাম্বুলেন্স ভাঙচুর করার অভিযোগে একজনকে গ্রেফতার করা হয়। চিকিৎসাসেবা না পাওয়ার অভিযোগ এনে তারা এ ঘটনা ঘটান। এছাড়া মঙ্গলবার রাতে একটি ভ্যান থেকে চুরি হয় ফেস মাস্ক এবং হ্যান্ড গ্লাভস।

লন্ডন পুলিশের চিফ ইন্সপেক্টর ফিল মোল্লাল্লি জানান, এই সরঞ্জামগুলো সেবা কর্মীদের জন্য গুরুত্বপূর্ণ এবং বর্তমান পরিস্থিতিতে যা খুবই প্রয়োজনীয়। সেখানে এই ধরনের অপরাধ দেখে মন খারাপ হয়।

ওয়েলসের রয়্যাল ফার্মাসিউটিক্যাল সোসাইটি জানিয়েছে যে ফার্মাসিস্টরাও আপত্তিজনক এবং আক্রমণাত্মক আচরণের মুখোমুখি হয়েছেন। নাগরিকরা তাদের প্রয়োজনে হিংস্র রূপ ধারন করেছেন। এটি নিতান্তই দুঃখজনক। মোটাদাগে করোনা পরিস্থিতি লন্ডনের আইনশৃঙ্খলা পরিস্থিতির ওপর বিরূপ প্রভাব ফেলছে। কারণ মানুষ চিকিৎসা সেবা না পাওয়ার এবং পরিস্থিতি দীর্ঘমেয়াদি হওয়ার আশঙ্কা করছে।