রূপার হিসাব চেয়ে ৫৬ ব্যাংকে চিঠি দিয়েছে দুদক

0
190

ডেপুটি অ্যাটর্নি জেনারেল জান্নাতুল ফেরদৌস রূপার ব্যাংক হিসাব তলব করে সরকারি-বেসরকারি ৫৬টি ব্যাংকে চিঠি দিয়েছে দুর্নীতি দমন কমিশন। বৃহস্পতিবার দুদকের উপপরিচালক মোহাম্মদ ইব্রাহিম সরকারি-বেসরকারি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক বরাবর এসব চিঠি পাঠান।

পাশাপাশি ডেপুটি অ্যাটর্নি জেনারেল জান্নাতুল ফেরদৌসী রুপাকে আবারো জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছে দুদক। এবারের তলবি নোটিশে তাকে অভিযোগ সংশ্লিষ্ট নথিপত্রসহ ২০২১ সালের ২৭ জানুয়ারি সকাল ১০টায় দুদক কার্যালয়ে হাজির হতে বলা হয়েছে।

চিঠিতে রূপার চলতি হিসাব, সঞ্চয়ী হিসাব, এফডিআর, ডেবিট কার্ডসহ বিভিন্ন তথ্য জরুরি ভিত্তিতে দিতে বলা হয়েছে। ব্যাংক হিসাব ছাড়াও তার অস্থাবর সম্পদের তথ্য জানতে আয়কর নথিও তলব করা হয়েছে।

এছাড়া গাড়ির তথ্য জানতে বিআরটিএতে চিঠি, সঞ্চয়পত্রের তথ্য জানতে সঞ্চয় অধিদপ্তরে চিঠি দেয়া হয়েছে। অবৈধ সম্পদসহ বিভিন্ন দুর্নীতির অভিযোগে গেলো ২৮ অক্টোবর এক চিঠিতে ডিএজি রূপাকে জিজ্ঞাসাবাদের জন্য ৪ নভেম্বর দুদকে হাজির হতে বলা হয়। কিন্তু করোনায় আক্রান্ত হয়ে রাজধানীর একটি হাসপাতালে ভর্তি থাকায় ৪ নভেম্বর দুদকে হাজির হননি তিনি।

এর আগে বিতর্কিত ঠিকাদার জি কে শামীমের কাছ থেকে ঘুষ নেয়ার অভিযোগ ওঠে রূপার বিরুদ্ধে। ওই চিঠির বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট হলে তা খারিজ করে ২৭ জানুয়ারির মধ্যে ডিএজি রূপাকে দুদকের জিজ্ঞাসাবাদে হাজির হতে বলা হয়।