রাশিয়ায় করেনায় আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে

0
151
Russian medical experts prepare to check passengers arriving from Italy at Sheremetyevo airport outside Moscow, Russia, Sunday, March 8, 2020. The Russian authorities have ordered mandatory medical checks upon arrival for all those who arrive from countries with high a level of coronavirus cases and ordered them to stay home for two weeks. (AP Photo/Alexander Zemlianichenko)

মহামারী করেনায় কয়েক সপ্তাহ ধরে আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে রাশিয়ায়। মঙ্গলবার পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ৯৩ হাজার ৫৫৮ জন। আর এ পর্যন্ত আক্রান্ত হয়ে মারা গেছেন ৮৬৭ জন। এক দিনেই ৬ হাজারের বেশি মানুষ আক্রান্ত হয়েছেন।

মস্কো টাইমস জানায়, দেশটিতে সোমবার পর্যন্ত ৮৭ হাজার ১৪৭ জন ছিল আক্রান্তের সংখ্যা। এর মধ্যে গত ১৪ দিনেই শনাক্ত হয়েছে ৬৫ হাজার। দুই সপ্তাহ আগেও রাশিয়ায় শনাক্তের সংখ্যা ছিল মাত্র ১৫ হাজার ৭৭০। প্রতিদিন গড়ে সাড়ে ৪ হাজার মানুষের শরীরে করোনা সংক্রামিত হচ্ছে।

দিন দিন মহাসংক্রমণের পথে এগিয়ে যাচ্ছে চীনের প্রতিবেশী এই দেশটি। তবে আক্রান্ত বেশি হলেও দেশটিতে মৃত্যুর হার কম। সোমবার পর্যন্ত মৃত্যু হয়েছে ৭৯৪ জনের। যেখানে ১৪ দিন আগেও মৃত্যুর সংখ্যা ছিল ১৩০। সোমবার পর্যন্ত মৃত্যুহার শতকরা দশমিক ৯২ ভাগ।

চীনে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের পরপরই জানুয়ারি মাসের শেষ দিকে সীমানা বন্ধ করে দেয়াসহ বেশ কিছু পদক্ষেপ নেয় রাশিয়া। ভাইরাস ঠেকাতে বেশিরভাগ শহরই লকডাউন ঘোষণা করা হয়।