রাজশাহী লকডাউন : ১৭ জুন পর্যন্ত ট্রেন চলাচল বন্ধ

0
31

রাজশাহী মহানগরে লকডাউন দেওয়ায় দেশের উত্তরের এই জনপদে যাত্রীবাহী সব ট্রেন চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। রেলপথ মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তা শরিফুল আলম স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, ১১ জুন থেকে ১৭ জুন মধ্যরাত পর্যন্ত রাজশাহী হতে বিভিন্ন গন্তব্যে চলাচলকারী যাত্রীবাহী সব ট্রেন বন্ধ থাকবে।

লকডাউনের এই সময়ে রাজশাহী–খুলনা রুটে চলাচলকারী সাগরদাঁড়ী এক্সপ্রেস ঈশ্বরদী থেকে খুলনা পর্যন্ত চলবে। রাজশাহী–ভাঙা রুটের মধুমতি এক্সপ্রেসও ভাঙা থেকে ঈশ্বরদী পর্যন্ত চলাচল করবে। রাজশাহী থেকে গোবরা রুটে চলাচলকারী টুঙ্গিপাড়া এক্সপ্রেসও গোবরা থেকে ঈশ্বরদী পর্যন্ত চলাচল করবে। আর রাজশাহী–চিলাহাটি রুটের বরেন্দ্র এক্সপ্রেস চলবে চিলাহাটি থেকে আব্দুলপুর পর্যন্ত।

করোনা পরিস্থিতির অবনতি হওয়ায় রাজশাহী মহানগরে এক সপ্তাহের সর্বাত্মক লকডাউন দেওয়া হয়েছে। শুক্রবার (১১ জুন) বিকেল ৫টা থেকে আগামী ১৭ জুন মধ্যরাত পর্যন্ত এই লকডাউন বহাল থাকবে।

বৃহস্পতিবার (১০ জুন) রাত সাড়ে ৯টার দিকে বিভাগীয় কমিশনার ড. হুমায়ুন কবীর সাংবাদিকদের জানান, এই লকডাউন চলাকালে রাজশাহী মহানগরে সব দোকানপাট বন্ধ থাকবে। তবে ওষুধের দোকান বা অন্যান্য জরুরি সেবা প্রতিষ্ঠান খোলা রাখা যাবে। খাদ্যদ্রব্য, পণ্যবাহী ও জরুরি সেবার যানবাহন চলাচল করবে। এর বাইরে সব প্রকার যানবাহন ও গণপরিবহন বন্ধ থাকবে।