Bangladesh News Network

রাজধানীর ৭ কেন্দ্রে সৌদি ও কুয়েতগামীদের টিকা দেয়া হবে

0 5,610

সৌদি আরব ও কুয়েতগামী প্রবাসী শ্রমিকদের জন্য নির্ধারিত হাসপাতালগুলো হলো- ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল, স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতাল, শহীদ সোহারাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতাল, মুগদা মেডিকেল কলেজ হাসপাতাল, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ব বিদ্যালয়, শেখ রাসেল গাস্ট্রো-লিভার ইনস্টিটিউট ও হাসপাতাল ও কুর্মিটোলা জেনারেল হাসপাতাল, ঢাকা।

রাজধানীর ৭ কেন্দ্রে কেবল সৌদি ও কুয়েতগামী প্রবাসী শ্রমিকদের ফাইজারের টিকা দেয়া হবে। এসব কেন্দ্র থেকে অন্য কোনো শ্রেণির আওতাভুক্ত কেউ টিকা নিতে পারবেন না। বুধবার (৭ জুলাই) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সৌদি আরব ও কুয়েতগামী প্রবাসী শ্রমিকদের ফাইজার টিকা দ্বারা ভ্যাকসিনেশনের জন্য নির্ধারিত সাতটি কেন্দ্র সংরক্ষিত থাকবে। এ পর্যায়ে এ সকল কেন্দ্রে অন্যান্য উদ্দিষ্ট জনগোষ্ঠী রেজিস্ট্রেশন করে ভ্যাকসিন নিতে পারবেন না।

সৌদি আরব ও কুয়েত ব্যতীত অন্যান্য দেশের প্রবাসী শ্রমিকেরা উল্লেখিত ৭টি নির্দ্দিষ্ট কেন্দ্র ব্যতীত অন্য কেন্দ্রে নিবন্ধন করে টিকা নিতে পারবেন।

এদিকে দেশে ভারতীয় ভ্যারিয়েন্ট ছড়িয়ে পড়ার পর থেকে ক্রমাগত ভয়ংকর রূপ নিচ্ছে করোনা। বুধবার (৭ জুলাই) দেশে করোনায় মৃত্যুর এ যাবৎকালের সকল রেকর্ড ভেঙে ২০১ জনের মৃত্যু হয়েছে। দেশবাসী এর আগে একদিনে এত মৃত্যু দেখেনি। আজকের রেকর্ড সংখ্যক মৃত্যু নিয়ে এ পর্যন্ত মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৫ হাজার ৫৯৩ জনে।

এ ছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছেন ১১ হাজার ১৬২ জন। যা দেশের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ শনাক্ত। এ নিয়ে দেশে মোট করোনা শনাক্তের সংখ্যা দাঁড়াল ৯ লাখ ৭৭ হাজার ৫৬৮ জনে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫ হাজার ৯৮৭ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ৮ লাখ ৫০ হাজার ৫০২ জন। গত ২৪ ঘণ্টায় ৩৫ হাজার ৬৩৯ জনের পরীক্ষায় শনাক্তের হার ৩১ দশমিক ৩২ শতাংশ।

Comments
Loading...
%d bloggers like this: