যুক্তরাষ্ট্রে একদিনে ১১ বাংলাদেশিসহ ১৮৩০ জনের মৃত্যু

0
138

যুক্তরাষ্ট্রে কোভিড-নাইনটিনে আক্রান্ত হয়ে একদিনে রেকর্ড ১১ বাংলাদেশিসহ ১৮৩০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে মারা গেলেন ১২১ বাংলাদেশি। সব দেশকে ছাড়িয়ে যুক্তরাষ্ট্রে করোনায় মারা গেছেন সর্বোচ্চ ২০ হাজার ৫৭৭ জন।

কোভিড নাইনটিনে আক্রান্ত ও মৃতের সংখ্যায় বিশ্বের সব দেশকে ছাড়িয়ে গেল যুক্তরাষ্ট্র। শনিবারও রেকর্ড সংখ্যক বাংলাদেশির মৃত্যু হয়েছে। আতঙ্ক-উদ্বেগ যেন আরো বাড়ছে কমিউনিটিতে।

নিউইয়র্ক থেকে ফজিলাতুননেসা মুন্নী বলেন, আমরা এখানে সবাই কিছু না কিছুভাবে আক্রান্ত। আত্মীয়-স্বজন, বন্ধু বান্ধব মহল, পরিচিতদের কেউ না কেউই আক্রান্ত।

এতে বিপুল সংখ্যক মানুষের চিকিৎসা দিতে হিমশিম খাচ্ছে হাসপাতালগুলো। করোনাকে পরাস্ত করতে সম্মুখ সমরে যুদ্ধ চালিয়ে যাচ্ছেন অনেক বাংলাদেশি চিকিৎসক ও স্বাস্থ্য কর্মীরা।

নিউইয়র্ক ফার্মাসিস্ট সামসাদ পাভেল বলেন, এখন পর্যন্ত এফডিএফ প্রুভড কোনো মেডিসিন নেই যেটি করোনা ভাইরাসকে ধ্বংস করবে। আমরা যে ট্রিটমেন্টই দিত চেষ্টা করছি সেটা আসলে পরীক্ষামূলক।

এমন পরিস্থিতি সবচেয়ে ভয়াবহ অবস্থায় থাকা নিউইয়র্ক সিটির সব স্কুল পুরো শিক্ষাবর্ষের জন্য বন্ধ ঘোষণা করেছেন মেয়র বিল ডি ব্লাজিও। যদিও বিষয়টি মানতে নারাজ গভর্নর অ্যান্ড্রু কুমো।

এই কোভিড নাইনটিনে লকডাউন, দেশের অর্থনীতি আবারো চালু করাসহ নানা বিষয়ে এখনও সিদ্ধান্তহীনতায় রয়েছে যুক্তরাষ্ট্র।