Bangladesh News Network

যুক্তরাষ্ট্রের মিয়ামি শহরে ধসে পড়েছে ১২ তলা ভবন

0 1,312

যুক্তরাষ্ট্রের মিয়ামি শহরে একটি বহুতল আবাসিক ভবন ধসে একজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। আহত অন্তত ১০ জন এবং নিখোঁজ রয়েছেন ৯৯ জন।

সিএনএন বলছে, স্থানীয় সময় বৃহস্পতিবার মধ্যরাতে সাউথ ফ্লোরিডার মিয়ামির ১২ তলা ভবনটির একাংশ ভেঙে পড়লে এ হতাহতের ঘটনা ঘটে।


এ ঘটনায় ভবনটির ৫৫ টি ফ্ল্যাট ধসে পড়ে, তবে বাকি ৭১ টি ফ্ল্যাট অক্ষত থাকে। ধ্বংসস্তূপের নিচে অনেকের আটকে থাকার শঙ্কা করছে উদ্ধারকারী দল। এ পর্যন্ত ৩৫ জনকে উদ্ধার করা হয়েছে। নিখোঁজদের একজন প্যারাগুয়ের ফার্স্ট লেডির আত্মীয় বলে জানিয়েছে স্থানীয় প্রশাসন। ভবনটি থেকে সবাইকে সরিয়ে নেয়া হয়েছে এবং ঘটনাস্থালে উদ্ধারকাজ চলতে। তবে এই ভবন ধসের কোন কারণ এখনো জানাতে পারেনি কতৃপক্ষ।

এরআগে মিয়ামি পুলিশের মুখপাত্র জানিয়েছেন, ৯৯ জন নিখোঁজ রয়েছে। নিখোঁজদের মধ্যে কমপক্ষে ১৮ জন লাতিন আমেরিকার বিভিন্ন দেশের নাগরিক।

ধসে পড়া আবাসিক ভবনটিতে ঠিক কত জন মানুষ বসবাস করতেন এখনো তা নিশ্চিত করা যায়নি। তবে সার্ফসাইডের অগ্নিনির্বাপণ বিভাগের পক্ষ থেকে ৩৫ জনকে উদ্ধার করা গেছে বলে জানানো হয়েছে।

১৯৮০ সালে ভবনটি নির্মিত হয়। এতে ১৩০টি ইউনিট ছিল। ধসের কারণে অর্ধেক ইউনিট ক্ষতিগ্রস্ত হয়েছে। জানা যায়, ভবনের কিছু অংশ সংস্কারের নির্দেশনা দেয়া হয়েছিল। এই ভবনের পাশেই আরেকটি নতুন ভবন নির্মাণ করা হয়েছে। তবে ঠিক কী কারণে ভবনটি ধসে গেছে, তা এখনো জানা যায়নি।

তাদের বিভিন্ন হাসপাতালে নিয়ে চিকিৎসা দেওয়া হচ্ছে। উদ্ধার কাজে প্রশিক্ষিত কুকুর এবং ড্রোন ব্যবহার করা হচ্ছে।

Comments
Loading...
%d bloggers like this: