যশোরে ডাক্তারসহ ১০ জন কোয়ারেন্টাইনে : প্রথম করোনা আক্রান্ত শনাক্ত

0
135

স্টাফ রিপোর্টার, যশোর:

যশোর জেলার প্রথম করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে মনিরামপুরে। আক্রান্ত ব্যাক্তি একজন স্বাস্থ্য কর্মী। তিনি উপজেলার একটি ইউনিয়নের স্বাস্থ্য সহকারী। রোববার চূড়ান্ত শনাক্তের পর তাকে যশোরের ৩০ শয্যার করোনা হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শুভ্রা রানী দেবনাথ নিশ্চিত করেছেন।

জানা যায়, গত সপ্তাহে ওই স্বাস্থ্য সহকারী ঠাণ্ডা-জ্বরে আক্রান্ত হয়ে স্বাস্থ্য কমপ্লেক্সের ডা. অনুপ কুমারের কাছে চিকিৎসা নিতে আসেন। এসময় তার দেহ থেকে নমুনা সংগ্রহের পর পরীক্ষার জন্য খুলনা হাসপাতালে পাঠানো হয়। অবশ্য ওই সময় থেকে তিনি হোম কোয়ারেন্টাইনে ছিলেন। রোববার দুপুরে আসা রিপোর্টে তার করোনা পজেটিভ আসে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শুভ্রা রানী দেবনাথ জানান, রোববার বিকেলে যশোরের সিভিল সার্জনের পাঠানো অ্যাম্বুলেন্সে করে তাকে যশোর টিবি হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি করা হয়। তিনি আরো জানান, ওই রোগীর সংস্পর্শে থাকায় তিনি এবং মেডিকেল অফিসার ডা. অনুপ কুমারসহ ১০ জন হোম কোয়ারেন্টাইনে রয়েছেন।

এ ঘটনায় শহরের কামালপুর ও শ্যামকুড় ইউনিয়নের মুজগন্নি গ্রাম লকডাউন করেছে বলে জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা আহসান উল্লাহ শরিফী।