যদি বেচে ফিরি, দেখা হবে:শেখ ঈশান

0
89

ময়মনসিংহ ব্যুরো:

করোনা থেকে ময়মনসিংহ শহরের মানুষকে বাঁচাতে গিয়ে নিজেই আক্রান্ত হয়েছেন স্বেচ্ছাসেবক শেখ ঈশান। বৃহস্পতিবার সন্ধ্যায় ময়মনসিংহ মেডিকেল কলেজ থেকে জানানো হয়েছে তার করোনা পজেটিভ। বতর্মানে তিনি ময়মনসিংহের মাসকান্দায় তার বাসায় অবস্থান করছেন।

যমুনা নিউজকে ঈশান ফোনে জানিয়েছেন, তিনি জ্বর ও শ্বাসকষ্টে ভুগছেন। দৃঢ় প্রত্যয়ী ঈশানের কথা, যদি বেচে ফিরি, দেখা হবে। আবার নামবো রাস্তায় কথা দিলাম। সবাই যখন করোনা থেকে বাঁচতে ঘরে তখন স্বেচ্ছাসেবক ঈশান ছিল রাস্তায়। তার করোনা আক্রান্তের খবরে এলাকায় উদ্বেগ তৈরি হয়েছে।

করোনার প্রাদুর্ভাবের মধ্যে ময়মনসিংহ শহরের যুবক শেখ ঈশানের ভাবনা তৈরি হয় কীভাবে এই ভাইরাসের হাত থেকে মানুষকে মুক্ত রাখা যায়, ছিন্নমূল মানুষের দিকে সেবার হাত বাড়িয়ে দেওয়া যায়। গত ২৮ মার্চ পরিচিতদের নিয়ে ‘তারুণ্যের দল’ নামে ১০ সদস্যের একটি স্বেচ্ছাসেবক দল গঠন করেন তিনি। শিশু প্রতিভা বিকাশ কেন্দ্র নামে একটি প্রতিষ্ঠানের সহযোগিতায় জীবাণুনাশক স্প্রে করার মেশিন, পিপিই, হ্যান্ডগ্লাভস ও মাস্ক জোগাড় করেন। তখন থেকে শুরু। প্রতিদিন কাঁধে জীবাণুনাশকের ড্রাম নিয়ে নেমে পড়তেন ভাইরাসের বিরুদ্ধে যুদ্ধে।

রাস্তা ঘাট,বাসাবাড়ি, অফিস, মসজিদ, মন্দির, রাস্তায় চলমান প্রশাসনের গাড়ি, অ্যাম্বুলেন্স, অতি প্রয়োজনে বের হওয়া বিভিন্ন যানবাহন জীবাণুমুক্ত করতো শেখ ঈশানের তারুণ্যের দল। সুরক্ষা সরঞ্জাম দেয়াসহ সুবিধা বঞ্চিত মানুষের পাশে দাঁড়ায় তারা। দ্রুতই তার কর্যক্রম নজর কাড়ে শহরবাসীর।

ঈশান জানান, অনেকেই তাদের দেখে উৎসাহিত হয়ে নিজ নিজ এলাকায় কাজ শুরু করেছে।

ময়মনসিংহ জেলা প্রশাসক মিজানুর রহমান জানান, শেখ ঈশান ময়মনসিংহ শহরকে রক্ষায় তার অবস্থান থেকে সর্বচ্চ কাজ করেছে। আমরা তার পাশে আছি। জেলা প্রশাসনের পক্ষ থেকে তার চিকিৎসায় সর্বাত্মক সহযোগিতা করবো।