Bangladesh News Network

মৌসুমি বায়ুর প্রভাবে আগামীকাল সারাদিন থাকবে বৃষ্টি

0 4,733

মৌসুমি বায়ুর প্রভাবে সারা দেশে বৃষ্টি অব্যাহত রয়েছে।কখনো টিপটিপ, কখনো ইলশেগুঁড়ি আবার কখনো মুষলধারে বৃষ্টি চলছে। আগামীকালও থাকবে। ঢাকা, রাজশাহী, চট্টগ্রাম,খুলনা, বরিশাল, সিলেটে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে বলে পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আবাহাওয়া অধিদপ্তরের তথ্য বলছে, গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে কক্সবাজারে ১১০ মিলিমিটার। এতে ভূমি ধসেরও আশঙ্কার কথা জানিয়েছে সংস্থাটি। গত ২৪ ঘণ্টায় রাজধানী ঢাকাতে বৃষ্টিপাতের হয়েছে ৩৩ মিলিমাটার। ছুটি ও লকডাউনের কারণে সড়কে লোকজনের চলাচল একেবারেই কম। অফিস, দোকান-মার্কেট বন্ধ থাকায় বৃষ্টিতে জনভোগান্তিও কম।

আবহাওয়া অফিস বলছে, মৌসুমি বায়ু সক্রিয় থাকায় আগামী সপ্তাহ থেকে বৃষ্টি আরও বাড়তে পারে। এদিকে, বিরূপ আবহাওয়ার কারণে দেশের নদীবন্দরগুলোয় জারি রয়েছে এক নম্বর সতর্ক সংকেত।

মৌসুমি বাতাস উত্তর প্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের উত্তরাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগরে অবস্থান করছে। মৌসুমি বাতাস বাংলাদেশের ওপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় রয়েছে।

Comments
Loading...
%d bloggers like this: