মোংলা উপজেলার গ্রামের মানুষ মানছে না কোনো নিয়ম কানুন

0
211

অনিক চৌধুরী, মোংলা থেকে।। করোনার করাল থাবায় যেখানে বিশ্ববাসী আজ নিস্তব্দ! বাংলাদেশ সরকারও প্রতিরোধক মুলক নানান ব্যবস্থা গ্রহন করেছে কোভিড-১৯ মোকাবেলায়। কিন্তু দেশের শহরগুলোতে নিয়ম কানুন এবং সামাজিক দুরত্ব বাজায় রাখা হলেও গ্রামগুলোতে এখনো সেভাবে প্রতিরোধ করা যাচ্ছে না।

গ্রামের মানুষ মানছে না কোনো নিয়ম কানুন এবং ধার ধারছে না কোনোপ্রকার সামাজিক দূরত্বের!

করোনার সংক্রমণ ঠেকাতে বাংলাদেশ সরকারের গৃহীত পদক্ষেপগুলি ভেস্তে যেতে পারে গ্রামের কিছু ঘাড়ত্যাড়া আইন না মানা অসচেতন মানুষের জন্য ।

বাগেরহাট জেলার মোংলা উপজেলার গ্রাম পর্যায়ে মাইকিং করা হলেও মানুষ তা মানছে না।

সরোজমিনে দেখা যায়, মোংলা উপজেলার চিলা ইউনিয়নের আমতলা তেলিখালী গ্রামে নিয়মিত অন্য গ্রাম থেকে মানুষের ঢল! বিকাল হলে পাশের গ্রামগুলো থেকে এখানে প্রতিদিন ছেলেরা দল বেধে ক্রিকেট খেলতে আসছে। নিয়মিত জমায়েত করে অন্যগ্রাম থেকে এসে এখানে নামাজ পড়ছে, বসছে চায়ের আড্ডা।

বাইরের গ্রাম থেকে আসা মানুষগুলো খোলামেলা ভাবে ফুকছে বিড়ি। গ্রামের কয়েকজন নিষেধ করা স্বত্তেও কেউ কারো কথা শুনছে না।

এলাকাবাসীর কাছে জানতে চাইলে তারা অভিযোগ করেন,”আমরা তাদেরকে আমাদের এলাকায় আসতে নিষেধ করেছি কিন্তু কেউ আমলে নিচ্ছে না এবং চেয়ারম্যান মেম্বর এই বিষয়ে কোনো পদক্ষেপও নিচ্ছে না।

এমতবস্থায় আমরা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি। মোংলা উপজেলা প্রশাসন এখানে প্রতিদিন বিকালে টহলের ব্যবস্থা না করলে এটা বন্ধ হবে না। আমরা করোনা আতংকে ভুগছি, আমাদের বাচান!”