মোংলায় বিকাশ গ্রাহকদের টাকা আত্মসাতের অভিযোগে যুবক আটক

0
166

শিউলী চৌধুরী, মোংলা থেকে।।

মোংলায় ডিজিটাল প্রতারনার মাধ্যমে বিকাশ গ্রাহকদের টাকা আত্মসাতের সঙ্গে জড়িত থাকার অভিযোগে সিয়াম চৌধুরী(২২) নামেক এক যুবককে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার সকাল ১১ টায় শহরতলীর সামছুর রহমান সড়ক থেকে ব্যবহৃত মোবাইল সহ ওই প্রতারককে আটক করা হয়।

এদিন দুপুরে পুলিশের এক প্রেস ব্রিফিংয়ে মোংলা থানা সার্কেলের এএসপি অসিফ ইকবাল জানান, মোংলা উপজেলার বৈদ্যমারী ও জয়মনি এলাকার ২০ থেকে ২৫ জন নারী প্রত্যেকে চলতি মাসে মোবাইল ফোনের বিকাশ একাউন্টে ৭২০০ টাকা করে মাতৃত্বকালীন ভাতা পায়।

গত ২৭ এপ্রিল থেকে কয়েক দফায় বিভিন্ন কৌশলে ডিজিটাল প্রতারক চক্রের সদস্যরা এ সকল নারীদের বিকাশ একাউন্ট নাম্বার হ্যাক করে প্রত্যেকের টাকা অন্যত্র সেন্ড করে তুলে নেয়।

গত ২৮ এপ্রিল এ ঘটনায় জয়মনি গ্রামের পলি রানী মল্লিক নামের এক নারী মোংলা থানায় সাধারণ ডায়রী করে। ওই ডায়রীর সূত্র ধরে পুলিশ তথ্য প্রযুক্তির মাধ্যমে পুলিশ ডিজিটাল প্রতারক চক্রের সন্ধান পেয়ে অভিযান চালিয়ে মূল হোতা সিয়াম চৌধুরীকে আটক করে । একই সঙ্গে তার ব্যবহৃত মোবাইল ফোনও জব্দ করা হয়।

আটককৃত ওই যুবকের স্বীকারোক্তি মতে-আরও একাধিক যুবক এ ডিজিটাল প্রতারনার সঙ্গে জড়িত রয়েছে বলে পুলিশকে জানায়। আটককৃত যুবকের বিরুদ্ধে তথ্য প্রযুক্তি ও ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে।

প্রেস ব্রিফিংয়ে মোংলা খানার ওসি ইকবাল বাহার চৌধুরী, ওসি তদন্ত তুহিম মন্ডল উপস্থিত ছিলেন। পুলিশ জানায়, প্রতারক চক্রের অন্য সদস্যদের গ্রেফতারে অভিযান অব্যহত রয়েছে।