Bangladesh News Network

মেসি সতীর্থদের বুঝতেই দেননি তিনি গুরুতর রক্তাক্ত

0 6,566

ম্যাচের ৭ মিনিটে কলম্বিয়ার বিপক্ষে লিড নিয়েছিল আর্জেন্টিনা। গোলটিতে অবদান আসরে সর্বোচ্চ ৫টি অ্যাসিস্ট করা মেসি। কিন্তু ৫৭ মিনিটে কলম্বিয়ার ফুটবলারের পায়ের আঘাতে গুরুতর ইনজুরিতে পড়েন মেসি। রক্তাক্ত হয়ে মাঠের বাইরে যেতে হয়।

বেশ ক্ষত হয় বা পায়ে। রক্ত ঝরে। বেন্ডেজ নেন। ম্যাজিক স্প্রে নেন। কিন্তু তারপরও রক্তের প্রবাহ থামছিল না। যন্ত্রণা বাড়ছিল। মেসি ব্যথায় কাতরাছিলেন। কিন্তু যুদ্ধের ময়দানে বাকি সৈন্যদের ফেলার মতো সেনাপতি নন মেসি। তাই রক্তাক্ত হয়ে নেমে পড়েন আবারও ময়দানে। সতীর্থদের বুঝতেই দেননি তিনি গুরুতর আহত।

লড়াই চালিয়ে যাচ্ছিলেন। কিন্তু প্রযুক্তির উৎকর্ষ চোখ এড়িয়ে যেতে পারেনি। ক্যামেরায় ধরা পড়ে মেসির রক্তাক্ত পায়ের ছবি। তবে, মেসি তখন যে, আহত বাঘ। গোল ক্ষুধায় ছিলেন মরিয়া। পেয়েও গিয়েছিলেন সেই বিজয়ী গোলের দর্শন।

কিন্তু কলম্বিয়ার দেবদূত হয়ে দাঁড়ায় গোলবার। নিশ্চিত গোল থেকে বঞ্চিত হয় মেসির আর্জেন্টিনা। কিন্তু শেষ পর্যন্ত ভাগ্যদেবী ঠিকই ম্যাচটি জিতিয়ে দেয়। মার্টিনেজের বীরত্বে ২০১৬ সালের পর আবারও ফাইনালে মেসির আর্জেন্টিনা।

২০১৬ কোপা আমেরিকা ফাইনালে মেসির পেনাল্টি মিসের কারণে শিরোপাবঞ্চিত হয়। রাগে কষ্টে আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নেন খুদে জাদুকর। ক্লাব ফুটবলে বার্সেলোনার হয়ে কিনা জিতেছেন এলএমটেন।

কিন্তু জাতীয় দলের হয়ে কোনো মেজর ট্রফি না জেতার পাহাড়সম দুঃখ আছে। এর আগে দুবার কোপা আর একবার স্বপ্নীল ফিফা বিশ্বকাপের ফাইনালে উঠেও রাজ্যের হতাশা ডুবতে হয়েছিল। কিন্তু মেসিরও আবেগ আর প্রচণ্ড ভালোবাসা আছে দেশের প্রতি।

তার এই রক্তক্ষরণ নীরবে বলছে তা। অনেক হয়েছে আর নয়। এবার রক্তের শেষ বিন্দু দিয়ে হলেও আর্জেন্টিনাকে আরাধ্য ট্রফি জিতেই ছাড়বেন লিওনেল আন্দ্রেস মেসি।

Comments
Loading...
%d bloggers like this: