Bangladesh News Network

মেসি কি বার্সেলোনায় থাকবেন!

আর মাত্র চার দিন বাকি

0 9,899

আগামী বুধবার শেষ হবে লিওনেল মেসির সঙ্গে বার্সেলোনার চুক্তির মেয়াদ। বিবিসির খবর, এই কদিনের মধ্যে নতুন চুক্তি সারতে আর্জেন্টাইন তারকাকে তাড়া দিচ্ছে কাতালান ক্লাবটি।

দলের সেরা তারকাকে ধরে রাখতে কয়েক মাস ধরেই আলোচনা চালিয়ে যাচ্ছে ক্লাব কর্তৃপক্ষ। গত ২৪ ঘণ্টায় সেই চেষ্টার মাত্রা বেড়েছে কেবল। আগামী মাস শুরুর আগেই চুক্তির আনুষ্ঠানিকতা সারতে মরিয়া কাতালান ক্লাবটি। যদিও অনেক বিষয়েই এখনও একমত হয়নি দুই পক্ষ।

বার্সেলোনার নতুন সভাপতি হুয়ান লাপোর্তার সবচেয়ে বড় চ্যালেঞ্জ, ক্লাবের ইতিহাসের সবচেয়ে সফল খেলোয়াড়ের চুক্তি নবায়নের বিষয়টি। আগে তিনি বেশ কয়েকবারই বলেছেন, ৩৪ বছর বয়সী ফরোয়ার্ডের সঙ্গে আলোচনা ভালোভাবে এগোচ্ছে।

ক্লাবের ভবিষ্যৎ পরিকল্পনায় সহায়তা করার জন্য গত সপ্তাহে ছয়বারের বর্ষসেরা ফুটবলারকে এ ব্যাপারে দ্রুত সিদ্ধান্ত নেওয়ার আহ্বানও জানিয়েছিলেন তিনি। গত মার্চে দ্বিতীয়বারের মতো সভাপতির দায়িত্ব নেওয়া এই ফুটবল সংগঠক সরাসরি মেসির বাবা ও এজেন্ট হোর্হে মেসির সঙ্গে আলোচনা করছেন।

শুধু ‘মেসি-চুক্তি’ নয়, বার্সেলোনার আর্থিক দুরাবস্থাও বর্তমানের অন্যতম আলোচিত বিষয়। বার্সেলোনার মোট দেনার পরিমাণ এখন ১২০ কোটি ইউরোর কাছাকাছি। খেলোয়াড়দের বেতন বাবদ খরচ কমানো ক্লাবটির জন্য হয়ে পড়েছে খুব জরুরি। খেলোয়াড়দের বেতন দেওয়ার জন্যই মে মাসে তাদের ১০ কোটি ইউরো ব্যাংক ঋণ নিতে হয়েছিল বলে সংবাদমাধ্যমের খবর।

মেসিকে ধরে রাখতে শুধু তাকে রাজি করালেই হবে না, বার্সেলোনাকে তাদের বেতন বাদ খরচ কমাতে হবে প্রায় ২০ কোটি ইউরো এবং লা লিগার ফিনান্সিয়াল ফেয়ার প্লের আইনের সঙ্গে সঙ্গতি রাখতে হবে।

মেসির সঙ্গে দুই বছরের নতুন চুক্তি করতে আগ্রহী লাপোর্তা। ক্লাবের ধারণা, ২০২২ কাতার বিশ্বকাপের পর যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারে খেলতে চান মেসি। অবশ্য বিশ্বকাপের পরও বার্সেলোনা তাকে অন্য যে কোনো ভূমিকায় পেতে চায়।

গত ২৪ জুন মেসির ৩৪তম জন্মদিনে চুক্তি নবায়নের ব্যাপারে ক্লাবের পক্ষ থেকে ঘোষণা আসার একটা গুঞ্জন ছিল। তবে, বিষয়টা কেবল একটা সাক্ষরের মধ্যে সীমাবদ্ধ নেই। জটিল একটা চুক্তি অনেক শর্তে দু-পক্ষের সমঝোতা হওয়াই তো বাকি।

মেসি-বার্সেলোনা আলোচনা শুরু হয়েছিল গত এপ্রিলে। এরপর তারা মেসির প্রতিনিধির সঙ্গে দেখা করেছে বা কথা বলেছে কমপক্ষে ১০বার। তবে গত কয়েক ঘণ্টায় এর মাত্রা বেড়েছে।

অন্য ক্লাবের আগ্রহের বিষয়টিও অজানা নয় মেসির। এই তালিকার প্রথম দুটি নাম ম্যানচেস্টার সিটি ও পিএসজি। তবে ক্লাবগুলোর সঙ্গে এখনও তার কোনো আলোচনা হয়নি বলে গণমাধ্যমের খবর। বার্সেলোনার প্রস্তাবটা মনের মতো হয় কিনা, আগে সেটা দেখতে চান তিনি।

রেকর্ড ছয়বারের বর্ষসেরা ফুটবলার কি বার্সেলোনায় থাকবেন, থাকলেও কী ধরনের চুক্তিতে থাকবেন নাকি চলে যাবে-এই মুহূর্তে কোনো সিদ্ধান্তই হয়নি। তবে বার্সেলোনা সমর্থকদের কেউই হয়তো আর্জেন্টাইন তারকাকে অন্য কোনো জার্সিতে দেখেন না।

বয়স বাড়লেও মাঠে আগের মতই কার্যকর বার্সেলোনার সর্বোচ্চ গোলদাতা। গত লিগ মৌসুমেও করেন সর্বোচ্চ ৩০ গোল।

Comments
Loading...
%d bloggers like this: