মাশরাফী চিকিৎসকদের জন্য স্থাপন করলেন ‘ডক্টরস সেফটি চেম্বার’

0
146

নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফী বিন মুর্তজার ব্যক্তিগত অর্থায়ন ও পরিকল্পনায় সদর হাসপাতালের সামনে স্থাপন করা হয়েছে ‘ডক্টরস সেফটি চেম্বার’।

বুধবার (২২ এপ্রিল) বিকালে জেলা প্রশাসক আনজুমান আরা এটির উদ্বোধন করেন।

করোনাভাইরাসে আক্রান্ত কোনো রোগীর মাধ্যমে যাতে হাসপাতালের চিকিৎসক, নার্স এবং স্টাফরা সংক্রমিত না হন এবং সাধারণ রোগীরাও সুরক্ষিত থাকেন, সেই লক্ষ্যে এই চেম্বার চালু করা হয়েছে।

হাসপাতাল সূত্রে জানা গেছে, সম্পূর্ণ কাচ দিয়ে ঘেরা এই চেম্বারের মধ্যে চিকিৎসক অবস্থান করবেন। সামনের দু’টি ছিদ্র দিয়ে গ্লাভস পরিহিত হাত বের করে রোগীর রক্তচাপ নির্ণয় ও থার্মাল ডিটেক্টরের মাধ্যমে রোগীর শরীরের তাপমাত্রা পরীক্ষা করা হবে। এসময় রোগীর মধ্যে করোনার উপসর্গ আছে বলে মনে হলে তাকে তাকে করোনা ওয়ার্ডে পাঠানো হবে।

হাত-পা ভাঙা বা গুরুতর জখম রোগী ব্যতীত আউটডোরে এবং জরুরি বিভাগে আসা রোগীরা এই সেফটি চেম্বার থেকেই সেবা নেবেন। যাদের ভর্তি হওয়া প্রয়োজন তাদের স্ব স্ব ওয়ার্ডে পাঠানো হবে। তবে গুরুতর রোগীরা জরুরি বিভাগে গিয়েই চিকিৎসা নেবেন।

এর আগে মাশরাফী ব্যক্তিগত উদ্যোগে হাসপাতালের চিকিৎসক ও নার্সদের পিপিই সরবরাহ, ভ্রাম্যমাণ মেডিক্যাল টিম গঠন, সদর হাসপাতালে জীবাণুনাশক কক্ষ স্থাপন করেছেন।

https://web.facebook.com/mamunmcj10/videos/3234072083320100