মন্ত্রিসভায় ক্রয়সংক্রান্ত ৮ প্রস্তাব অনুমোদন

0
56

লতি অর্থবছরে কর্ণফুলী ফার্টিলাইজার কোম্পানি লিমিটেড (কাফকো) থেকে চুক্তিবদ্ধ সাড়ে ৬ লাখ মেট্রিক টন ইউরিয়া সারের মধ্যে নবম লটে ৩০ হাজার মেট্রিক টন ব্যাগড গ্র্যানুলার ইউরিয়া সার আমদানির অনুমোদন দিয়েছে সরকারি ক্রয়সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি।

বৃহস্পতিবার (১৭ ডিসম্বের) দুপুরে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে চলতি বছরের ৩৫তম সভায় এই অনুমোদন দেওয়া হয়।

এ ছাড়া বিদ্যুৎ বিভাগের অধীনে কুমারগাঁও ৫০ মেগাওয়াট ক্ষমতার গ্যাসভিত্তিক রেন্টাল বিদ্যুৎ কেন্দ্রের মেয়াদ বৃদ্ধি এবং বর্ধিত মেয়াদের জন্য ট্যারিফ অনুমোদনের ক্রয় প্রস্তাবসহ আরও ৭টি ক্রয় প্রস্তাবের অনুমোদন দেওয়া হয়েছে।

অনুমোদন পাওয়া বাকি প্রস্তুাবগুলো:
শিল্প মন্ত্রণালয়ের অধীনে চলতি অর্থবছরে রাষ্ট্রীয় পর্যায়ে চুক্তির মাধ্যমে কাতার কেমিক্যাল অ্যান্ড পেট্রোকেমিকেল মার্কেটিং অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানির কাছ থেকে নবম লটে ২৫ হাজার মেট্রিক টন বাল্ক প্রিল্ড (অপশনাল) ইউরিয়া সার আমদানির প্রস্তাব।

পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রণালয়ের অধীনে পার্বত্য চট্টগ্রামের প্রত্যন্ত এলাকায় সোলার প্যানেল স্থাপনের মাধ্যমে বিদ্যুৎ সরবরাহ (২য় পর্যায়) প্রকল্পের আওতায় ১০০ ওয়াটপিক ক্ষমতাসম্পন্ন ৪০ হাজার সোলার হোম সিস্টেম ও ৩২০ ওয়াটপিক ক্ষমতাসম্পন্ন আড়াই হাজার সোলার কমিউনিটি সিস্টেম কেনার প্রস্তাব।

বিদ্যুৎ বিভাগের অধীনে বাস্তবায়ানাধীন ‘টিএ ফর বাংলাদেশ পাওয়ার সেক্টর ডেভেলপমেন্ট অ্যান্ড ক্যাপাসিটি বিল্ডিং’ প্রকল্পের আওতায় NESCO-তে GIS কার্যক্রম বাস্তবায়নের জন্য পরামর্শক প্রতিষ্ঠান নিয়োগের প্রস্তাব।

বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের ‘শতভাগ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের জন্য বিতরণ নেটওয়ার্ক সম্প্রসারণ (ঢাকা, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগ) (১ম সংশোধিত)’ শীর্ষক প্রকল্পের প্যাকেজের ক্রয় প্রস্তাব।

এবং সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের অধীনে কালেকশন অব মোটর ভেইকেলস ট্যাক্সেস অ্যান্ড ফিস থ্রো অনলাইন ব্যাংকিং সিস্টেম সংক্রান্ত বিদ্যমান চুক্তির অতিরিক্ত সেবা ক্রয়ের নিমিত্ত ভেরিয়েশন প্রস্তাব।