ভোলায় চাল চোর মেম্বার ওমর আটক

0
75

ভোলার জেলার লালমোহন উপজেলার সরকারি চাল চুরির অভিযোগে এক ইউপি সদস্য ওমরকে আটক করেছে পুলিশ। ওমর উপজেলার ৬নং ওয়ার্ডের ইউপি সদস্য ও একই এলাকার বাসিন্দা। এর আগে শুক্রবার রাতে ১৫ বস্তা চাল জব্দ করে ট্যাগ অফিসার ও পুলিশ। চাল চোরের এ তথ্য নিশ্চিত করেছে লালমোহন থানার ওসি মীর খায়রুল কবীর।

প্রত্যক্ষদর্শীরা জানান, বুধবার থেকে বদরপুর ইউনিয়নে জেলেদের মাঝে চাল বিতরণ করা হলেও অধিকাংশ জেলেই পায়নি পুনর্বাসনের এ চাল। অথচ খাদ্য গুদাম থেকে দুই মাসের চাল ছাড় দেয়া হলেও চেয়ারম্যান ফরিদুল হক তালুকদার চাল বিতরণ করেছেন ১ মাসের।

১ হাজার সাতশো ১০ জেলের মধ্যে চাল বিতরণ করার কথা থাকলেও প্রকৃত অধিকাংশ জেলেকেই চাল দেয়া হয়নি।
স্থানীয়দের অভিযোগ, চেয়ারম্যান ও তার ভাতিজাসহ ৬নং ওয়ার্ডের মেম্বার ওমর প্রতিবারই চাল বিতরণের সময় অনিয়ম করে আসছেন। চাল ওজনে কম দেয়াসহ নামে বেনামে বিভিন্নভাবে পরিষদের গুদাম থেকে চাল সরানোর অভিযোগ রয়েছে তাদের বিরুদ্ধে।

এদিকে চেয়ারম্যান ও তার ভাতিজাসহ ৬নং ওয়ার্ডের মেম্বার ওমরের বিরুদ্ধে প্রতিবছরই চাল বিতরণে অনিয়মের পাশাপাশি পরিষদ থেকে চাল সরানোর বিষয়টি স্থানীয় সংসদ সদস্য নূরুন্নবী চৌধুরী শাওনকে জানায় ভুক্তভোগীরা।

এমন অভিযোগ আসলে এমপি শাওন প্রশাসনকে চাল উদ্ধার করে জড়িতদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিতে নির্দেশ দেন।
পরে ট্যাগ অফিসার রফিকুল ইসলাম, পিআইও অপূর্ব দাস ও লালমোহন থানার পুলিশ পরিষদ এলাকায় অভিযান চালান।
শুক্রবার রাত ৯টা পর্যন্ত কয়েকটি বাড়িতে অভিযান চালান তারা।

ওমর মেম্বারের এলাকা ৬নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি রফিকুল ইসলামের ঘর থেকে চার বস্তা, সুমন চালকের ঘর থেকে ৯ বস্তা ও পরিষদের পাশে সমিলের কাঠেরগুঁড়ার মধ্যে লুকিয়ে রাখা আরও দুই বস্তা চাল উদ্ধার করা হয়।

এরপর আভিযুক্ত ইউপি সদস্য মোঃ ওমরকে শনিবার ভোররাতে অভিযান চালিয়ে উপজেলার ৬নং ওয়ার্ড থেকে তাকে আটক করা হয়।