ভান্ডারিয়ায় করোনাভাইরাস স্যাম্পল কালেকশন বুথের উদ্ভোধন

0
148

একরামুল কবির ঝন্টু,পিরোজপুর থেকেঃ

পিরোজপুরের ভান্ডারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ করোনাভাইরাসের স্যাম্পল কালেকশন বুথের উদ্ভোধন করা হয়েছে।

ভান্ডারিয়া উপজেলার জনসাধারনের সুবিধার কথা বিবেচনা করে মিরাজুল ইসলাম ওয়েল ফেয়ার ফাউন্ডেশনের অর্থায়নে করোনাভাইরাস স্যাম্পল কালেকশন বুথ চালু করা হয়েছে। করোনাভাইরাস সনাক্তকরন বা কেউ এ মরনঘাতি ব্যাধিতে আক্রান্ত কিনা তা নিশ্চিত হওয়ার জন্য সন্দেহ ভাজনদের এ বুথ থেকে স্যাম্পল কালেকশন করে নির্ধারিত ল্যাবে পরিক্ষার জন্য পাঠানো হবে।

বুধবার ভান্ডারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ করোনাভাইরাস স্যাম্পল কালেকশন বুথ এর উদ্ভোধন করেন,ভান্ডারিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মোঃ মিরাজুল ইসলাম।

এ সময় আরও উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার নাজমুল আলম,উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টিএইচও ডাঃ জহিরুল ইসলাম, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ মাকসুদুর রহমান, উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক এহসাম হাওলাদার প্রমুখ।

এ বিষয়ে ভান্ডারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টিএইচও ডাঃ জহিরুল ইসলাম বলেন,মিরাজুল ইসলাম ওয়েল ফেয়ার ফাউন্ডেশনের অর্থায়নে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ করোনাভাইরাসের সন্দেহভাজনদের স্যাম্পল কালেকশন বুথটি আজ চালু করা হয়েছে। এ বুথের মাধ্যমে করোনাভাইরাসের সন্দেহভাজন রোগীদের সংস্পর্শে না এসে বুথে থাকা বিশেষ ব্যাবস্থায় স্যাম্পল কালেকশন করা যাবে। এতে করে স্যাম্পল সংগ্রহকারী চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা সুরক্ষিত থাকবে।

এর আগে করোনা মোকাবেলায় মিরাজুল ইসলাম ওয়েল ফেয়ার ফাউন্ডেশন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীদের সুরক্ষা সামগ্রী দিয়েছেন। এছাড়া স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী চিকিৎসা সরঞ্জাম ক্রয়ের জন্য ১০ লক্ষ টাকার অনুদান দিয়েছে।

উপজেলার জনসাধারনের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে জরুরী প্রয়োজনে সার্বক্ষনিক অতিরিক্ত দুইটি এম্বুলেন্স প্রস্তুত রেখেছে মিরাজুল ইসলাম ওয়েল ফেয়ার ফাউন্ডেশন।।