Bangladesh News Network

ব্রাজিল শিবিরে ফাইনালের আগেই দুঃসংবাদ

0 6,440

ফাইনালের আগেই দুঃসংবাদ ব্রাজিল শিবিরে। সুপার ক্লাসিকোতে আর্জেন্টিনার বিপক্ষে তারা পাচ্ছে না ফরোয়ার্ড গ্যাব্রিয়েল জেসুসকে। তার শাস্তির মেয়াদ বাড়িয়ে দিয়েছে কনমেবল। সেমিফাইনালের পর ফাইনালেও তার খেলার বিষয়ে নিষেধাজ্ঞা দিয়েছে ল্যাটিন আমেরিকা ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা।

সবাই যখন অপেক্ষা করছে ধুন্ধুমার এক লড়াইয়ের। তখনই এই খারাপ খবর এলো সাম্বার দেশে। বড়সড় এক ধাক্কা খেল স্বাগতিক দেশ ব্রাজিল। দলটির নিয়মিত একাদশের খেলোয়াড় গ্যাব্রিয়েল জেসুসকে পুরো কোপা আমেরিকা থেকে নিষিদ্ধ করা হয়েছে। তাই ফাইনালে তাকে ছাড়াই মাঠে নামতে হবে নেইমারদের।

চিলির ম্যাচে ইউজেনিও মেনাকে ফ্লাইং কিক মারার অপরাধে লাল কার্ড দেখেন গ্যাব্রিয়েল জেসুস। এই ঘটনায় সঙ্গে সঙ্গেই তাকে লাল কার্ড দেখান ম্যাচ রেফারি। জেসুসও নিজের ভুল বুঝতে পারেন। তাই প্রতিবাদ না করেই চলে যান ডাগ আউটে।

ভাবা হয়েছিল এক ম্যাচেই মনে হয় থেমে যাবে জেসুসের শাস্তি। ভুল স্বীকার করে ক্ষমাও চেয়েছিলেন জেসুস। কিন্তু তাতেও মন গলেনি কনমেবলের।

ডিসিপ্লিনারি কমিটি আজ বুধবার (৭ জুলাই) এক বিবৃতিতে বলেছে, জেসুসকে দুই ম্যাচের নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। শুধু দুই ম্যাচের নিষেধাজ্ঞায়ই শেষ হয়নি জেসুসের শাস্তি। সঙ্গে করা হয়েছে জরিমানাও। পাঁচ হাজার ডলারও গুনতে হবে জেসুসকে। আর এই সিদ্ধান্তের বিরুদ্ধে ব্রাজিল কোনো ধরনের আপিল করতে পারবে না বলেও জানিয়েছে কনমেবল।

Comments
Loading...
%d bloggers like this: