Bangladesh News Network

বিজেপিতে বিধানসভা ভোটের পর থেকে ভাঙন শুরু

কর্মীদের নিরাপত্তা দিতে পারছি না, তাই ওরা তৃণমূলে যাচ্ছে: দিলীপ

0 1,053

বিধানসভা ভোটের পর থেকে ভাঙন শুরু হয় রাজ্য বিজেপি-তে। গেরুয়া শিবির ছেড়ে তৃণমূলে যোগ দেন অনেক নেতা-কর্মী। এর পিছনে শাসকদল তৃণমূলের পাশাপাশি রাজ্য সরকারের ‘সন্ত্রাস’কেই দায়ী করলেন বিজেপি-র রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। পাশাপাশি কর্মীদের নিরাপত্তা দিতে যে তাঁর দল ব্যর্থ সে দাবিও করেছেন তিনি।

ভোট-পরবর্তী হিংসার কারণে দলীয় কর্মীদের উপর অত্যাচারের অভিযোগ আগেই তুলেছিল বিজেপি। এ নিয়ে কলকাতা হাই কোর্টে জনস্বার্থ মামলাও দায়ের হয়। কর্মীদের নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছে বিজেপি, তাই অনেকে দল ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছেন বলে ব্যাখ্যা দিলীপের। তবে তার জন্য সরকারের দিকে আঙুল তোলেন তিনি। দিলীপ বলেন, ‘‘সরকার যদি অত্যাচার করে মানুষ কোথায় যাবে? কর্মীদের বাড়িঘর, দোকানপাট লুঠ হচ্ছে। তারই পরিনাম হিসাবে অনেকে দল ছাড়তে বাধ্য হচ্ছেন। তাঁরা আমাদের বলেকয়েই দল ছাড়ছে। আমরা তো জোর করতে পারি না। কারণ আমরাও নিরাপত্তা দিতে পারছি না।’’ বিজেপি ছাড়ার পিছনে পরোক্ষে নিজেদের ব্যর্থতাকেই দায়ী করেন দিলীপ।

ভোটের আগে যাঁরা বিজেপি-তে এসেছিলেন, এখন তাঁরাই দলবদল করছেন বলে দাবি মেদিনীপুরের সাংসদ দিলীপের। তাঁর মতে, বিজেপি-র পুরনো কর্মীরা দল ছাড়েননি। দিলীপের বক্তব্য, ‘‘আমরা আমাদের জয় নিশ্চিত করতে পারিনি। তাতে অনেকে কর্মী হয়তো হতাশ হয়েছেন। কিন্তু পুরনো কর্মীরা এখন দলবদলের কথা বলছেন না। কিছু ব্যক্তির স্বার্থ পূরণ হয়নি বলেই তাঁরা অন্য দলে চলে গিয়েছেন।’’

Comments
Loading...
%d bloggers like this: