বিচারককে অভিশাপ দিলেন আইনজীবী : ‘আপনি করোনাভাইরাসে আক্রান্ত হবেন’

0
134

বিচারকের রায় পছন্দ হয়নি। সেজন্য কিনা বিচারককে অভিশাপ দিয়ে বসলেন আইনজীবী। তাও আবার যে সে অভিশাপ নয়; ‘আপনি করোনাভাইরাসে আক্রান্ত হবেন’ বলে চিৎকার করে উঠলেন আইনজীবী। ঘটনা কলকাতা হাইকোর্টের। বিচারক দীপঙ্কর দত্তকে এমন অভিশাপ দিয়ে বসেন আইনজীবী বিজয় অধিকারী। এজন্য তাকে সতর্ক করে দিয়ে কারণ দর্শানোর নোটিশ দিয়েছেন আদালত।

টাইমস অফ ইন্ডিয়ার প্রতিবেদনে বলা হয়েছে, করোনাভাইরাস সংক্রমণের কারণে গত ১৫ মার্চ থেকে অতি গুরুত্বপূর্ণ মামলা ছাড়া শুনানি করছে না কলকাতা হাইকোর্ট। এ অবস্থায় আইনজীবী বিজয় অধিকারী তার এক মক্কেলের বাস একটি সরকারি ব্যাংক কর্তৃক নিলামে তোলার বিষয়ে আদালতের দৃষ্টি আকর্ষণ করেন এবং এর ওপর নিষেধাজ্ঞা চান। আদালত এটিকে অতীব গুরুত্বপূর্ণ মামলা নয় উল্লেখ করে শুনানির তালিকা থেকে বাদ দেন। তখনই তেলেবেগুনে জ্বলে ওঠেন আইনজীবী। তিনি বারবার আদালতকে চিৎকার করে এর গুরুত্ব বোঝাতে থাকেন।

এমন পরিস্থিতিতে আদালত তাকে সতর্ক করলে ক্ষেপে যান আইনজীবী বিজয় অধিকারী। বিচারক দীপঙ্কর দত্তকে বলতে থাকেন, ‘আপনার করোনা হোক। আপনি করোনাভাইরাসে আক্রান্ত হবেন’।

এমন ঘটনায় কলকাতা হাইকোর্টে চাঞ্চল্য সৃষ্টি হয়। স্বভাবতই এমন আচরণকে ভালোভাবে নেয়নি আদালত। তার বিরুদ্ধে কেনো আদালত অবমাননার অভিযোগ আনা হবে না আগামী ১৫ দিনের মধ্যে সেটির ব্যাখ্যা দিতে বলেছেন রগচটা আইনজীবীকে।