বাবার কাছে যেতে না পারার হৃদয়বিদারক দৃশ্য

0
129

বিএনএন টিভি, ন্যাশনাল ডেস্কঃ

মহামারি করোনাভাইরাস বা কোভিড-১৯ মহামারির মধ্যে বাবা, মা কিংবা নিকটজনের কাছে যেতে না পারায় শিশুদের হৃদয়বিদারক অনেক দৃশ্য ইতিমধ্যে আমরা দেখেছি। তেমন দৃশ্য এবার দেখা গেল রাজধানী ঢাকায়। হোম আইসোলেশনে থাকা বাবাকে দূর থেকে দেখার এ ঘটনা বহু মানুষের হৃদয় ছুঁয়েছে। বাবা করোনাভাইরাস বা কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছেন।

হোম কোয়ারেন্টিনে থাকা বাবার কাছে যেতে বায়না ধরেছে তিন বছরের শিশু। পাশের কক্ষ থেকে কান্নার শব্দ শুনছেন বাবা। নিজেও আর ধৈর্য্য ধরতে না পেরে স্ত্রীকে বললেন দরজাটা খুলে একটু দেখাতে। দরজার কাছে দাঁড়িয়ে বাবার দিকে নির্বাক চেয়ে থাকে শিশুটি। ঘটনা রাজধানীর ভাটারা এলাকায়।

প্রভাষ চৌধুরীর করোনা ধরা পড়ে গেল ১২ তারিখ। সেই দিন থেকেই তিনি বাসায় আইসোলেশনে আছেন। প্রভাষ চৌধুরীর তিন বছরের সন্তান অনুব্রত চৌধুরী। গত বুধবার (১৭ জুন) অনুব্রতের এই দৃশ্যটি ক্যামেরায় ধারণ করেন প্রভাষ চৌধুরী নিজেই। ছবিটি সামাজিকমাধ্যমে প্রকাশ করার পর বহু মানুষ শেয়ার করে। বিভিন্ন গ্রুপে ও ব্যক্তিগত ওয়ালে শেয়ার করা হয়। শত শত মানুষ নানা মানবিক কমেন্ট করেন।

এদিকে, মন শাহা নামে একজন লিখেছেন, খুব কষ্ট লাগছে দেখে। টি অর্জুন লিখেছেন, কিছু বলার ভাষা নেই। আজম পাটোয়ারী লিখেছেন, কিছু বলবো না। আসলে বলার সাহস নেই। বাবাটার চাহনি দেখে। সুমন কুমার মালো লিখেছেন, এটা সবচেয়ে কষ্টের মুহূর্ত।

এ বিষয়ে প্রভাষ চৌধুরী বলেন, আইসোলেশনে থাকা অবস্থায় প্রায়ই সে কান্নাকাটি করে আমার কাছে আসার জন্য। কিন্তু কিছু করার নেই। একজন বাবা হয়ে সন্তানকে কাছে নিতে না পারার চেয়ের কষ্টের মনে হয় আর কিছু হতে পারে না।