বাংলাদেশে করোনায় আক্রান্তদের সহায়তায় জার্মানিতে ম্যারাথন দৌড়

0
93

বাংলাদেশে করোনায় আক্রান্তদের সহায়তায় জার্মানির মিউনিখ শহরে ম্যারাথন দৌড় দেবেন আন্তর্জাতিক বাঙালি ম্যারাথন দৌড়বিদ শিব শঙ্কর পাল। ইতিমধ্যে শহর কর্তৃপক্ষের কাছ থেকে অনুমতি পেয়েছেন তিনি।

জার্মানির স্থানীয় সময় রোববার সকাল ১০টায় মিউনিখ শহরের বিখ্যাত উবার ফরিং বুর্গারপার্ক থেকে দৌড় শুরু করবেন শিব শঙ্কর পাল।

উবার ফরিং বুর্গারপার্ক থেকে শুরু করে ইংলিশ পার্ক হয়ে এসা নদীর তীর ঘেঁষে থাল চার্চে গিয়ে শেষ হবে তার দৌড়। সে হিসাবে মোট ৫২ কিলোমিটার দৌড়ে পার করবেন শিব শঙ্কর। এ ৫২ কিলোমিটার দৌড় সম্পন্ন করতে ৫ ঘণ্টা সময় নেবেন তিনি।

এদিকে শিব শঙ্কর পালের এই উদ্যোগকে স্বাগত জানাতে মিউনিখ প্রবাসী বাঙালিরা রাস্তায় এসে দাঁড়িয়েছেন। উবার ফরিং বুর্গারপার্ক থেকে থাল চার্চ পর্যন্ত সড়ক ও পার্কে সামাজিক দূরত্ব বজায় রেখে প্রবাসী বাঙালিরা অবস্থান করছেন তারা।

ফেসবুক গ্রুপে (Solo ultra-marathon for Covid-19 victims) এই আলট্রা ম্যারাথন লাইভ দেখা যাবে। সেখানে দেয়া ব্যাংক অ্যাকাউন্ট নম্বরে শিব শঙ্করের এই উদ্যোগে অনুদান দিতে অনুরোধ জানানো হয়েছে।

শিব শঙ্কর পাল ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী। তিনি ২০১৭ সালে সেরা অভিবাসী উদ্যোক্তা হিসেবে মিউনিখ শহর কর্তৃপক্ষের কাছ থেকে পুরস্কৃত হন।