Bangladesh News Network

বলিভিয়াকে ৪-১ গোলে বিধ্বস্ত করেছে আর্জেন্টিনা

0 4,743

কোপা আমেরিকায় বলিভিয়াকে ৪-১ গোলে বিধ্বস্ত করেছে আর্জেন্টিনা। জোড়া গোল করে ম্যাচের নায়ক লিওনেল মেসি। আর্জেন্টিনার হয়ে সবচেয়ে বেশি আন্তর্জাতিক ম্যাচ খেলার রেকর্ডও এখন তার।

আজ কুইয়াবায় বলিভিয়ার বিপক্ষে রেকর্ডের এই ম্যাচে কী চমৎকার ফুটবলই না উপহার দিলেন আর্জেন্টাইন এই মহাতারকা। শুরুতে আলেহান্দ্রো গোমেজের গোলে এগিয়ে যায় আর্জেন্টিনা। আর্জেন্টিনা দ্বিতীয় গোলটি পায় ৩৩ মিনিটে। পেনাল্টি থেকে গোলটি করেন মেসি। গোমেজকে বক্সের মধ্যে ফেলে দিয়েছিলেন বলিভিয়ার হুসতিনিয়ানো। আর্জেন্টিনার জার্সিতে সেটি ছিল মেসির সব মিলিয়ে ৭৪তম ও পেনাল্টি থেকে ১৮তম গোল।

কিছুক্ষণ পরই মেসি তার ৭৫তম গোলটি পেয়ে যান ৪২ মিনিটে। নিজের জোড়া পূরণ করেন- জাতীয় দলের জার্সিতে রেকর্ড সংখ্যক ম্যাচ খেলা মেসি। বিরতির পর ৬০ মিনিটে সাভেদ্রার নৈপূণ্যে বলিভিয়া এক গোল শোধ দিলেও, ম্যাচে ফিরতে পারেনি।

৬৫ মিনিটে স্কোরলাইন ৪-১ করেন লাউতারো মার্তিনেজ। দুর্দান্ত জয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনা। আগামী ৩ জুলাই গোইয়ানিয়ায় ‘বি’ গ্রুপের চতুর্থ দল ইকুয়েডরের বিপক্ষে শেষ আটের লড়াইয়ে নামবে মেসির আর্জেন্টিনা।

আর্জেন্টিনার হয়ে ১৪৮তম ম্যাচ খেলতে নেমে হাভিয়ের মাচেরানোকে ছাড়িয়ে গেলো মেসি। অন্য ম্যাচে, পেনাল্টি থেকে কাভানির একমাত্র গোলে প্যারাগুয়েকে হারিয়েছে উরুগুয়ে।

Comments
Loading...
%d bloggers like this: