বর্তমান পরিস্থিতিতে চলচ্চিত্রের অসহায় মানুষদের না খেয়ে থাকতে হবে না: ডিপজল

0
53

করোনা সংকটের মধ্যে চলচ্চিত্র সংশ্লিষ্ট নিম্ন আয়ের মানুষের পাশে দাঁড়াচ্ছেন মুভি লর্ডখ্যাত অভিনেতা মনোয়ার হোসেন ডিপজল। সময় সংবাদকে তিনি বলেন, বর্তমান পরিস্থিতিতে চলচ্চিত্রের অসহায় কোনো মানুষদের না খেয়ে থাকতে হবে না।

তবে ঢাক-ঢোল পিটিয়ে মানুষকে জানিয়েছে কাজটি করতে চান না ডিপজল। তিনি মনে করেন, মানুষের পাশে দাঁড়ানো বা কাউকে সহযোগিতা করার বিষয়টি গোপনেই করতে হয়। কাউকে জানিয়ে সাহায্য করার অর্থ হচ্ছে নিজেকে জাহির করা। এটা মোটেও উচিৎ নয়।

আগেও বিভিন্ন সময় চলচ্চিত্র সংশ্লিষ্ট অনেকের কঠিন সময়ে পাশে দাঁড়িয়েছেন ডিপজল। বর্তমানে দেশে করোনাভাইরাসে সৃষ্ট দুর্যোগে অসহায় হয়ে পড়া চলচ্চিত্রের মানুষের পাশে দাঁড়িয়েছেন তিনি।

ডিপজল বলেন, ‘আমি বিষয়গুলো সবসময় গোপনেই রাখতে চাই। তা না হলে, তা জাহির করা হয়। লোক দেখানো বিষয়ে পরিণত হয়। এমন কাজ আমার পছন্দ নয়। আমি আমার সাধ্য মতো আমার চলচ্চিত্রের মানুষের পাশে সবসময় দাঁড়ানোর চেষ্টা করি। যতদিন বেঁচে থাকব তাদের পাশে থাকব। আর এটা বলারও বিষয় নয়। মানুষের পাশে দাঁড়ানো বা সহযোগিতা করার মানসিকতার বিষয়। আর মানুষের পাশে দাঁড়ানো সহজ বিষয় নয়। এ সক্ষমতা আল্লাহ সবাইকে দেন না। অনেকের সক্ষমতা থাকলেও মানুষের পাশে দাঁড়ান না। এটা তার মানসিকতার ব্যাপার।’

তিনি আরো বলেন, আমি লোক দেখাতে চাই না। এমনকি সংবাদের শিরোনামেও আসতে চাই না। অনেকের টাকা আছে তারা কিন্তু সহযোগিতা করতে পারেন না। আল্লাহ কিন্তু সকলকে সেই ক্ষমতা দেয় না। আমাকে ক্ষমতা দিয়েছেন তাই পাশে দাঁড়াতে পারি।

এদিকে জানা যায়, ডিপজল তার সাভার এলাকায় সাধারণ মানুষকে সহযোগিতা করছেন। অনেক নিম্ন আয়ের মানুষের ঘরে খাদ্যদ্রব্যসহ নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র পৌঁছে দিচ্ছেন।

জাতীয় এই দুর্যোগে অসহায় দরিদ্র মানুষের পাশে সামর্থ্যবানদের দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন ডিপজল।