বরিশালে ১০ টাকা কেজির ৫৫ বস্তা চালসহ এক নেতাকে আটক

0
130

বরিশাল ব্যুরো

বরিশালে ১০ টাকা কেজির ৫৫ বস্তা চালসহ স্বেচ্ছাসেবক লীগের এক নেতাকে আটক করেছে পুলিশ। এসময় চাল ক্রেতাসহ আরো ২ জনকে আটক করা হয়। সোমবার গভীর রাতে গৌরনদী উপজেলার খাঞ্জাপুর ইউনিয়নের বাকাই বাজারে ঘটেছে এই ঘটনা।

আটককৃতরা হলো- চালের ডিলার ও উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সহ সভাপতি প্রদীপ দত্ত, বাকাই বাজারের চাল ব্যবসায়ী পঙ্কজ সাহা ও ভ্যান চালক শঙ্কর পাল।

অভিযানে নেতৃত্বদানকারী গৌরনদী থানার এসআই আব্দুল হক জানান, গভীর রাতে বাকাই বাজারে সরকারি চাল বেচাকেনা হবে বলে তাদের কাছে গোপন খবর ছিল। এর প্রেক্ষিতে অভিযান চালিয়ে চাল ব্যবসায়ী পঙ্কজ সাহার দোকান থেকে খাদ্য বান্ধব কর্মসূচি অর্থ্যাৎ ১০ টাকা কেজির ৫৫ বস্তা চাল উদ্ধার করা হয়। এর মধ্যে ৪০টি বস্তা ৩০ কেজি ওজনের এবং ১৫টি বস্তা ৪০ কেজি ওজনের। বস্তায় মোট চাল আছে ১৮শ’ কেজি। এসময় আটক করা হয় ডিলার প্রদীপ দত্ত ও চাল ক্রেতা পঙ্কজ সাহাকে। যে ভ্যান গাড়িতে করে চাল বাজারে আনা হয় সেই ভ্যানের চালককেও আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানান এসআই আব্দুল হক।

প্রদীপ দত্ত উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সহ সভাপতি পদে আছেন বলে বিষয়টি নিশ্চিত করেছেন সংগঠনের সভাপতি ফারুক বেপারী। তিনি জানান, প্রদীপ দত্তকে সংগঠন থেকে বহিষ্কার করা হবে।

গৌরনদী উপজেলা খাদ্য পরিদর্শক অশোক কুমার জানান, খাদ্য বান্ধব কর্মসূচির আওতায় খাঞ্জাপুর ইউনিয়নে ১ হাজার ৯শ’ ৫ জন সুবিধাভোগী রয়েছে। ১০ টাকায় চাল বিক্রির জন্য সরকারি ঘোষণার পরপরই ৯৫৩ জনের জন্য বাকাল বাজারের প্রদীপ দত্তকে এবং ৯৫২ জনের জন্য ভূরঘাটা বাজারের ফরিদ বেপারীকে ডিলার হিসেবে নিয়োগ দেয়া হয়।