বগুড়ায় ধান সংগ্রহ কর্মসূচি শুরু, লক্ষ্যমাত্রা ২৫ হাজার মেট্রিক টন

0
120

মোঃ সিরাজুল ইসলাম, ন্যাশনাল ডেস্কঃ

রোববার বগুড়ায় নন্দীগ্রাম উপজেলায় সরকারিভাবে বোরো ধান সংগ্রহের আনুষ্ঠানিকে উদ্বোধন হয়েছে। নন্দীগ্রাম উপজেলার দুই কৃষকের দুই টন ধান সংগ্রহের মধ্যে দিয়ে উদ্বোধন করেন ধুনটের ইউএনও শারমিন আখতার ।

জেলা খাদ্য নিয়ন্ত্রক সাইফুল ইসলাম জানান, এবার জেলায় ২৫ হাজার ৪৪ মেট্রিক টন ধান ও ৭১ হাজার ৮৪৮ মেট্রিক টন চাল সংগ্র্রহ করা হবে। লটারির মধ্যে দিয়ে কৃষকদের কাছ থেকে ধান ক্রয় করা হচ্ছে বলে জানান ওসিএলএসডি আশরাফুল আরেফিন।

প্রতি কৃষক এক টন করে ধান দিতে পারবেন। জেলা কৃষি সম্প্রসাণ অধিদপ্তরের উপ-পরিচালক আবুল কাসেম আজাদ জানান, জেলায় এক লাখ ১৭ হাজার ১৫০ কৃষকের তালিকা তৈরি করা হযেছে।

এর মধ্যে থেকে লটারীর মাধ্যম প্রায় ২৫ হাজার কৃষক ধান দিতে পারবেন। রোববার নন্দীগ্রামে কৃষক গোলাম মোস্তাফা ও কফিল উদ্দন সরকারের কাছ থেকে দুই টন ধান কেনা হয়েছে। তারা সরকার নির্ধারিত মূল্যে ধান দিতে পেরে খুশি।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান রেজাউল আশরাফ জিন্নাহ, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রফিকুল ইসলাম, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন রানা, উপজেলা কৃষি অফিসার আদনান বাবু, খাদ্য নিয়ন্ত্রক মুশফিকুর রহমান, খাদ্য পরিদর্শক আশরাফুল আরেফিন প্রমূখ।

এ বোরো ধান সংগ্রহ অভিযান আগামী ৩১ আগষ্ট পর্যন্ত চলবে।
এদিকে শিগগিরই প্রায় দুই হাজার মিলারের কাছ থেকে ধান কিনতে শুরু করবে জেলা খাদ্য বিভাগ।