বগুড়ায় আত্মসমর্পণকারী চরমপন্থীদের হাতে প্রধানমন্ত্রীর আর্থিক অনুদান

0
99

মোঃ সিরাজুল ইসলাম, ন্যাশনাল ডেস্কঃ

বগুড়ায় আত্মসমর্পণকারী চরমপন্থীদের হাতে প্রধানমন্ত্রীর আর্থিক অনুদান তুলে দিয়েছে জেলা পুলিশ।

রোববার দুপুরে বগুড়া পুলিশ লাইন মিলনায়তনে একসময় পূর্ব বাংলা কমিউনিস্ট পার্টি (লাল পতাকা) বা চরমপন্থীর সঙ্গে যুক্ত ১৫ জনকে এই অনুদান প্রদান করা হয়।

জেলা পুলিশ জানায়, এক বছর আগে পাবনায় আত্মসমর্পণ করেছিলেন এই চরমপন্থীরা। স্বাভাবিক জীবনে ফিরতে তাদের তখনও আর্থিক অনুদান দেয়া হয়েছিল। সেই ধারাবাহিকতায় আবারও প্রত্যেককে ৫০ হাজার টাকা করে অনুদান দেয়ার সিদ্ধান্ত নেন প্রধানমন্ত্রী।

রোববার তাদের হাতে সেই অনুদানের টাকা তুলে দেয়া হয়। অনুদানপ্রাপ্তরা জানিয়েছেন, তারা আর অন্ধকার জীবনে যেতে চান না। স্বাভাবিক জীবনে ফিরে তারা আগের চেয়ে ভালো রয়েছেন। চরমপন্থা ছেড়ে দেয়ার পর সরকারের আর্থিক অনুদান তাদের নতুন জীবিকার পথ নিশ্চিত করেছে।

পুলিশ সুপার আলী আশরাফ ভূঁইয়া জানান, আত্মসমর্পণকারীদের মধ্যে আবারও পুরনো পথে ফিরে যাওয়ার কোনো লক্ষণ তারা দেখতে পাননি। তাই এমন সংকট সময়েও প্রধানমন্ত্রী তাদের কথা মনে রেখেছেন। এখনও যারা চরমপন্থার সঙ্গে যুক্ত, তাদেরকে দ্রুত আত্মসমর্পণ করে স্বাভাবিক জীবনে ফিরে আসার আহ্বানও জানান পুলিশ সুপার।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক সালাহ উদ্দিন আহমেদ, অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী ও জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু।