Bangladesh News Network

প্রবাল দ্বীপ সেন্টমার্টিনে এবার উদ্ধার হল অজগর

0 7,199

প্রবাল দ্বীপ সেন্টমার্টিনে এবার উদ্ধার হল একটি অজগর। সোমবার (০৫ জুলাই) রাতে দ্বীপের দক্ষিণ সৈকতে এ অজগরটি উদ্ধার হয় বলে নিশ্চিত করেছেন চেয়ারম্যান নুর আহমদ।

দ্বীপের বাসিন্দা মোহাম্মদ নুর বলেন, সোমবার বেলা সাড়ে ১১ টার দিকে দ্বীপের দক্ষিণ সৈকতে পাথরের সঙ্গে একটি সাপ দেখেন স্থানীয় এক জেলে। পরে আশপাশের জেলে ও স্থানীয় ছুটে আসে। এরপর নিশ্চিত হয় যে সেটি অজগর। এরপর এই অজগর পাওয়ার খবরে আতঙ্ক ছড়িয়ে পড়ে দ্বীপটিতে।

এর কয়েক ঘণ্টা চেষ্টার পর অজগরটিকে রশি দিয়ে বাঁধা হয়েছে। বর্তমানে এটি দ্বীপের বাসিন্দা মো. রফিকের হেফাজতে রয়েছে অজগরটি, তা নিশ্চিত করেছেন চেয়ারম্যান নুর আহমদ ।

সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুর আহমদ বলেন, দ্বীপের দক্ষিণ পাড়া সমুদ্র সৈকতে উদ্ধার হওয়া অজগরটি ১২ ফুট লম্বা হবে এবং ওজন আনুমানিক ১২ কেজি। অজগর উদ্ধারের বিষয়টি নিয়ে উপজেলা উপকূলীয় বন কর্মকর্তার সঙ্গে কথা হয়েছে। অজগরটি সেন্টমার্টিন থেকে টেকনাফের পাঠানো হবে।

মঙ্গলবার সকালে নৌ চলাচল স্বাভাবিক হলে বন বিভাগের লোকজন সেন্টমার্টিন পৌঁছাবেন। এরপর অজগরটি তাদের কাছে হস্তান্তর করা হবে বলে জানায় চেয়ারম্যান নুর আহমদ।

Comments
Loading...
%d bloggers like this: