Bangladesh News Network

প্রণব মুখার্জির ছেলে অভিজিৎ তৃণমূল কংগ্রেসে যোগ দিয়েছেন

0 3,537

সব জল্পনা-কল্পনার অবসান করে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দল তৃণমূল কংগ্রেসে যোগ দিয়েছেন ভারতের কংগ্রেস নেতা প্রয়াত রাষ্ট্রপতি প্রণব মুখার্জির ছেলে অভিজিৎ মুখার্জি।

ভারতের সংবাদ মাধ্যম আন্দনবাজার পত্রিকার তথ্যমতে, সোমবার বিকেলে তৃণমূল ভবনে গিয়ে আনুষ্ঠানিক ভাবে জোড়াফুল শিবিরে যোগ দেন অভিজিৎ মুখার্জি। তার এ যোগদান পর্বে ছিলেন, তৃণমূলের মহাসচিব তথা মন্ত্রী পার্থ চট্টোপাধ্য়ায় এবং লোকসভার দলনেতা সুদীপ বন্দ্যোপাধ্যায়।

তৃণমূলে যোগ দেওয়ার ‘কারণ’ ব্যাখ্যা করতে গিয়ে অভিজিৎ বলেন, বিধানসভা ভোটে মমতা বন্দ্যোপাধ্যায় প্রমাণ করেছেন তিনি বিজেপি-কে রুখতে পারেন। আমার বিশ্বাস আগামী লোকসভা ভোটেও তিনি তা পারবেন।

কংগ্রেসের টিকিটে মুর্শিদাবাদের জঙ্গিপুর লোকসভা কেন্দ্র থেকে দু’বার সাংসদ হয়েছিলেন অভিজিৎ। তার আগে বীরভূমের নলহাটির বিধায়ক হিসাবে ২০১১ সালে তিনি রাজনৈতিক ক্যারিয়ার শুরু করেছিলেন।

গত লোকসভা নির্বাচনে হেরেছেন অভিজিৎ। আর বিধানসভা ভোটে কংগ্রেসের ভরাডুবির পর একাধিক বার অভিজিতের দলবদল নিয়ে জল্পনা হয়।

যদিও প্রতি বারই জোড়াফুল শিবিরের যোগদানের সম্ভাবনা খারিজ করেছেন তিনি। গত ২১ জুন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ক্যামাক স্ট্রিটের অফিসে গিয়ে তার সঙ্গে দেখা করেন অভিজিৎ।

অভিজিতের বাবা প্রণব মুখার্জি এক সময় কংগ্রেস থেকে বহিষ্কৃত হয়ে আলাদা দল গঠন করেছিলেন। পরে আবার দলটিতে ফিরে যান।

২০১৯-এর লোকসভা নির্বাচনে পরাজয়ের পর জঙ্গিপুরে অভিজিতের আনাগোনা প্রায় বন্ধই হয়ে গিয়েছিল। কিন্তু সম্প্রতি ফের সেখানে তার যাতায়াত বেড়েছে বলে জানায় স্থানীয় সূত্র।

Comments
Loading...
%d bloggers like this: