নেত্রকোণায় মৃত ৪ জন করোনা আক্রান্ত না

0
73

স্টাফ রির্পোটার,নেত্রকোণো
নেত্রকোণা তিন উপজেলায় শ্বাসকষ্ট, জ্বর, সর্দি ও পাতলা পায়খানা নিয়ে মারা যাওয়া চারজনের কেউই করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত ছিলেন না। সেই সাথে মঙ্গলবার পর্যন্ত আক্রান্ত সন্দেহে পাঠানো ৫১ জনের রির্পোটও নেগেটিভ এসেছে। বুধবার পর্যন্ত নেত্রকোণা জেলায় কোনো করোনা আক্রান্ত রোগীর খোঁজ মেলেনি। ঢাকার রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইসিডিআর) এবং ময়মনসিংহ মেডিকেল কলেজের মাইক্রোবায়োলজি বিভাগের ল্যাবে পরীক্ষার প্রতিবেদন পেয়ে এ তথ্য নিশ্চিত করে জেলা প্রশাসক ও জেলা সিভিল সার্জনের কার্যালয়।

মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে করোনায় আক্রান্তের কোনো আলামত না পাওয়ায় তাদের বাড়ি ও আশপাশের বাড়িগুলো থেকে লকডাউন ও হোম কোয়ারেন্টিনের নির্দেশ তুলে নিয়েছে জেলা প্রশাসন।

স্থানীয় বাসিন্দা, পুলিশ ও জেলা প্রশাসন সূত্র জানায়, খালিয়াজুরি সদর উপজেলায় সর্দি, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে ৬৫ বছর বয়সী বৃদ্ধ গত শনিবার সকালে নিজ বাড়িতে মারা যান। তিনি দীর্ঘদিন ধরে শ্বাসকষ্টের সমস্যায় ভুগছিলেন। এরপর রোববার ভোরে পূর্বধলা উপজেলায় জ্বর, সর্দি, শ্বাসকষ্ট ও পাতলা পায়খানা নিয়ে এক নারীর (৫০) মৃত্যু হয়। সোমবার সকালে কেন্দুয়া পৌর শহরের জ্বর ও পাতলা পায়খানা নিয়ে এক তরুণ (২১) মারা যান। একই দিন রাত পৌনে নয়টায় পূর্বধলার গোহালাকান্দা ইউনিয়নে জ্বর, সর্দি ও শ্বাসকষ্ট নিয়ে মারা যান অপর এক ব্যক্তি (৪০)।

নেত্রকোণার জেলা প্রশাসক মঈনউল ইসলাম ও সিভিল সার্জন মো. তাজুল ইসলাম বলেন, নেত্রকোনায় মৃত চারজনসহ এ পর্যন্ত ৫১ জনের পাঠানো নমুনার প্রতিবেদন পাওয়া গেছে। তাদের মধ্যে কেউ করোনাভাইরাসে আক্রান্ত নন। নেত্রকোণায় এখন আর কেউ আইসোলেশনে নেই। যারা হোম কোয়ারেন্টিনে ছিলেন, তাদের ১৪ দিন শেষ হওয়ায় তারাও এখন স্বাভাবিকভাবে আছেন। নেত্রকোণা জেলা এখন পর্যন্ত করোনা মুক্ত রয়েছে বলেও নিশ্চিত করেন তারা।