Bangladesh News Network

নির্দেশনা মেনে চললে করোনা পরিস্থিতির অবনতি হতো না: প্রধানমন্ত্রী

0 10,663

করোনা পরিস্থিতির অবনতি দুঃখজনক মন্তব্য কোরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সংক্রমণ মোকাবিলায় সরকারের নির্দেশনা মেনে চললে পরিস্থিতি এমন হতো না। লকডাউনের ঘোষণার পর সরকারের অনুরোধ উপেক্ষা কোরে কর্মস্থল ছেড়ে মানুষজন গ্রাম ফিরে যাওয়ার কারণে করোনা সংক্রমণ বেড়েছে বলে মনে করেন তিনি।
একাদশ সংসদের ১৩তম অধিবেশনের সমাপনী বক্তব্যে প্রধানমন্ত্রী ও সংসদ নেতা শেখ হাসিনা এসব কথা বলেন।

তিনি জানান, টিকা নিয়ে এখন আর কোনো সমস্যা নেই। যুক্তরাষ্ট্র ও চীন থেকে টিকা এসেছে দেশে। এসময় তিনি সংসদকে জানান, সরকারকে অনেক টাকা দিয়ে বিভিন্ন উৎস থেকে টিকা কিনতে হচ্ছে। তবে দেশবাসীকে তা বিনা মূল্যেই দেয়া হবে।

এসময় শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার দাবির প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, জেনেশুনে শিক্ষার্থীদের মৃত্যুর মুখে ঠেলে দেবে না সরকার। শিক্ষক ও শিক্ষার্থীদের করোনার টিকা দেয়ার পরই খুলে দেয়া হবে সব শিক্ষাপ্রতিষ্ঠান।

প্রধানমন্ত্রী তার বক্তব্যে বলেন, ‘স্কুল বন্ধ-এ জন্য একটু ক্ষতি হচ্ছে। এর আগে আমরা যখন শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত নিলাম, তখনই সারা বিশ্বে করোনাভাইরাস মহামারি এমনভাবে ছড়িয়ে পড়ল, তার ধাক্কা এসে পড়ল আমাদের মধ্যে।

এখন তো শিশুদেরও করোনা সংক্রমণ হচ্ছে। লেখাপড়া শিখবে, কিন্তু এটার জন্য জেনেশুনে মৃত্যুর মুখে ঠেলে দেব কি না, তা মাননীয় সংসদ উপনেতা একটু বিবেচনা করবেন। বলার জন্য বলতে পারেন, কিন্তু এটাও একটু চিন্তা করুন, ছেলেমেয়েদের মৃত্যুর মুখে দেবেন কি না?

Comments
Loading...
%d bloggers like this: