নারায়ণগঞ্জে লকডাউন বা কারফিউ চেয়ে প্রধানমন্ত্রীকে মেয়র আইভীর চিঠি

0
144

নারায়ণগঞ্জ প্রতিনিধি:

শিল্প ও বাণিজ্যনগরী নারায়ণগঞ্জের করোনা পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ কারায় সিটি এলাকা লকডাউন বা কারফিউ জারি করার জন্য প্রধানমন্ত্রীর কাছে চিঠি দিয়েছেন নারায়ণগঞ্জ কর্পোরেশনের মেয়র ডাক্তার সেলিনা হায়াৎ আইভী।

রোববার বিকেলে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী আবুল আমিন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানান।

প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, সারা বিশ্বে করোনা ভাইরাস মহামারী আকার ধারণ করেছে। বাণিজ্য নগরীর নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন এলাকায় এই ভাইরাসের প্রাদুর্ভাব দেখা দিয়েছে। দিন দিন সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। ইতিমধ্যে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করায় কয়েকটি এলাকা প্রশাসনের সহযোগিতায় লকডাউন করা হয়েছে। নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন এলাকায় আদমজী ইপিজেড, গার্মেন্টস, হোসিয়াশিসহ ভারী শিল্প প্রতিষ্ঠান এবং চাল, ডাল আটা ময়দা, লবণসহ নিত্যপণ্যের পাইকারি বাজার রয়েছে। এসব কারণে নারায়ণগঞ্জ একটি শ্রমিক অধ্যুষিত এলাকা। ফলে ঘনবসতিপূর্ণ এই নগরীতে করোনা ভাইরাস সংক্রমণের ঝুঁকি অত্যধিক।

মানুষের জীবন রক্ষার্থে পরিস্থিতি পর্যবেক্ষণ পূর্বক ও সার্বিক বিবেচনা নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডাক্তার সেলিনা হায়াৎ আইভী জরুরী ভিত্তিতে সিটি এলাকা লক ডাউন, কারফিউ জারি করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে বিশেষ ভাবে অনুরোধ জানিয়েছেন। অন্যথায় করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যেতে পারে।