Bangladesh News Network

নতুন লেন্স ফিচার নিয়ে আসছে রাকুতেন ভাইবার

0 8,754

বাংলাদেশে ভাইবার ব্যবহারকারীর সংখ্যা প্রতিনিয়ত বেড়ে চলেছে। এ ক্রমবর্ধমান চাহিদার সঙ্গে সামঞ্জস্য রেখে দেশের গ্রাহকদের জন্য নতুন লেন্স ফিচারগুলো নিয়ে আসতে যাচ্ছে ভাইবার। রাকুতেন ভাইবার ব্যবহারকারীদের অগমেন্টেড রিয়েলিটি (এআর) লেন্সের সুবিধা উপভোগ করার সুযোগ দিতে স্ন্যাপ ইনকর্পোরেটেডের সঙ্গে অংশীদারিত্ব করেছে।

ক্যামেরা কিট, ক্রিয়েটিভ কিট এবং বিটমোজির মতো স্ন্যাপের ডেভেলপার টুলগুলোর সাহায্যে ভাইবারের অ্যাপটি এআর লেন্সকে সমন্বিত করবে, স্ন্যাপচ্যাটে শেয়ার করার সুবিধা দেবে এবং কাস্টমাইজেবল বিটমোজি অ্যাভাটারও নিয়ে আসবে।

স্ন্যাপ দ্বারা চালিত ভাইবার লেন্সগুলো ভাইবার ব্যবহারকারীদের প্রথমবারের মতো এআর যুক্ত ভিডিও মেসেজিং ও ছবি উপভোগ করার সুযোগ দেবে। বিভিন্ন অ্যানিমেল মাস্ক ও ভাইবার ক্যারেক্টার, আন্ডারওয়াটার লেন্স, সিলি ক্যাট ইন্টার‌্যাকশনসহ ৩০টি নতুন লেন্স নিয়ে আসতে যাচ্ছে ভাইবার।

ওয়ার্ল্ড ওয়াইল্ডলাইফ ফেডারেশন, এফসি বার্সেলোনা এবং ওয়ার্ল্ড হেলথ অর্গানাইজেশন প্রতিষ্ঠানসমূহ মেসেজিং অ্যাপ্লিকেশন নিজেদের লেন্স চালু নিয়ে আসবে। কাস্টোমাইজ এ লেন্সগুলো ব্যবহারকারীকে ভাইবার প্ল্যাটফর্মে তাদের পছন্দের ব্র্যান্ডগুলোর সাথে সম্পৃক্ততা বাড়াবে।

সহজ ব্যবহার ও তথ্যের নিরাপত্তা নিশ্চিত করতেই ভাইবারের নতুন ফিচারগুলো যুক্ত করা হয়েছে। ইন্সট্যান্ট অগমেন্টেড রিয়েলিটি ফিচারের সাহায্যে ব্যবহারকারীরা তাদের পারিপার্শ্বিকতার ওপর ওভারল ইমেজ যুক্ত করতে পারবেন এবং আঙুলের সামান্য ছোঁয়াতেই এআর এর ক্ষমতাকে উপভোগ করতে পারবেন।

অ্যাপ্লিকেশনের অসংখ্য মাস্কের মধ্য থেকে এক্সপ্রেসিভ মাস্ক ফিচারটির সাহায্যে এখন ব্যবহারকারীরা তাদের পছন্দের মাস্কটি বেছে নিতে পারবেন, যেটি তাদের মুখের সব ভঙ্গিমা হুবহু নকল করতে সক্ষম।

বিউটিফিকেশন ফিচারের মাধ্যমে ছবিতে লিপস্টিক এবং চুলের বিভিন্ন রঙ যুক্ত করে ব্যবহারকারীরা নিজেদের ছবিকে আরও আকর্ষণীয় করে তুলতে পারবেন। কাস্টমাইজড বিটমোজি ফিচারের মাধ্যমে নিজের ইচ্ছে মতো বিটমোজি ক্যারেক্টার যোগ করা যাবে ছবি ও ভিডিওতে।

নতুন সব ফিচারসহ অ্যাপ্লিকেশনটির আইওএস সংস্করণ এবং ইংরেজি ভাষায় অ্যান্ড্রয়েড বেটা সংস্করণ ৩০ জুন থেকে পাওয়া যাচ্ছে ভাইবারের কার্যপরিসীমার আওতাধীন অধিকাংশ দেশে। ভাইবার লেন্সের চমৎকার সব ফিচারগুলোর টিজার দেখতে ভিজিট করুন: https://www.youtube.com/watchv=lfdRRYkB2f0

রাকুতেন ভাইবার বিশ্বজুড়েই সবাইকে কানেক্টেড রাখতে কাজ করে। এক্ষেত্রে, ব্যবহারকারীর পরিচয় এবং তাদের অবস্থান বিবেচ্য নয়। এছাড়াও তারা তাদের পছন্দের ব্র্যান্ড এবং সেলেব্রেটিদের সাথে আলোচনা এবং তাদের সাম্প্রতিক কর্মকান্ড সম্পর্কে খোঁজ-খবর নিতে পারেন এ প্ল্যাটফর্মের মাধ্যমে।

বিস্তারিত জানতে যোগাযোগ করুন: lana@viber.com

Comments
Loading...
%d bloggers like this: