ধর্ম মন্ত্রণালয়ের সিদ্ধান্ত সঠিক ও যথার্থ : আল্লামা আহমদ শফি

0
102

করোনা সংক্রমণের ঝুঁকি এড়াতে মসজিদসহ সকল ধর্মীয় প্রতিষ্ঠানে জনসাধারণের প্রবেশ নিষিদ্ধ করে নেয়া ধর্ম মন্ত্রণালয়ের সিদ্ধান্তকে সঠিক ও যথার্থ বলে উল্লেখ করেছেন হেফাজতে ইসলামের আমীর আল্লামা আহমদ শফি।

সোমবার সন্ধ্যায় হেফজতে ইসলামের আমীর আল্লামা আহমদ শফি স্বাক্ষরিত বিবৃতিতে বলা হয়েছে, আলেম ওলামাদের সাথে আলোচনা করে এ সিদ্ধান্ত নিয়েছে ধর্ম মন্ত্রণালয়। অতি ছোঁয়াচে এই রোগ থেকে বাঁচতে আল্লাহর কাছে দোয়া ও শরীয়তের আলোকে সতর্কতা অবলম্বন ছাড়া বিকল্প নেই। সরকারের এই নির্দেশনা মূল্যায়ন করা এবং তা পালন মানবতার কল্যাণে সবার অপরিহার্য কর্তব্য।

বিবৃতিতে ঘরে থেকে সবাইকে দোয়া, ইস্তেগফার ও নফল ইবাদতের পরামর্শ দেয়া হয়।

আল্লামা শফি বলেন, ইসলাম নিজের বা অন্যের ক্ষতির কারণ হওয়াকে সমর্থন করে না; বরং নিষেধ করে। সতর্কতা ও সচেতনতা ইসলামের অন্যতম বৈশিষ্ট্য। যেকোনো ক্ষতি থেকে সতর্ক থাকা ইসলামের একটি গুরুত্বপূর্ণ বিধান।

তিনি আরও বলেন, বিশ্ব আজ করোনাভাইরাসে আক্রান্ত। আমাদের দেশও বর্তমানে বেশ ঝুঁকিপূর্ণ। বর্তমান চিত্র ভয়াবহরূপ নিয়েছে। ইতোমধ্যে এ ভাইরাস আমাদের দেশে মহামারি আকার ধারণ করছে। দ্রুতগতিতে সর্বত্র ছড়িয়ে পড়ছে। আক্রান্তদের অনেকেই মৃত্যুবরণ করছেন। এ মুহূর্তে আল্লাহর কাছে দু’আ এবং শরিয়তের আলোকে সতর্কতা অবলম্বন ছাড়া বিকল্প নেই।

প্রসঙ্গত, সোমবার করোনা সংক্রমণ মোকাবেলায় মসজিদ, মন্দির, গির্জা, প্যাগোডা’সহ সকল উপাসনালয়ে সাধারণের প্রবেশ নিষিদ্ধ করেছে সরকার। ধর্ম মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে বলা হয়, নামাজে ইমাম-মুয়াজ্জিনসহ মসজিদ সংশ্লিষ্ট পাঁচজন এবং জুমা’র নামাজে সর্বোচ্চ দশ জন জামাত আদায় করবেন।